Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

পাকিস্তান ৭০ লাখ ডোজ চীনা টিকা কিনছে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ মার্চ, ২০২১, ১২:০০ এএম

পাকিস্তান আগামী মাস থেকে ৫০ বছর বয়সের বেশি নাগরিকদের করোনার টিকা দেয়ার প্রস্তুতি নিচ্ছে। এ কারণে চীনের তৈরি দুই করোনা ভ্যাকসিনের আরও ৭০ লাখ ডোজ কিনছে পাকিস্তান সরকার।

পাকিস্তানের পরিকল্পনামন্ত্রী ও জাতীয় কমান্ড অ্যান্ড অপারেশন সেন্টারের (এনসিওসি) প্রধান আসাদ ওমর জানিয়েছেন, ‘মহামারীটি নিয়ন্ত্রণে সরকারের সমন্বিত পদক্ষেপের অংশ হিসাবে এই ভ্যাকসিনগুলো কেনা হয়েছে। সেগুলোর চালান চলতি মাসিই পাকিস্তানে পৌঁছানো শুরু হবে।’ তিনি বলেন, ‘চীন থেকে সিনোফর্ম এবং ক্যানসিনোর ভ্যাকসিন সংগ্রহের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে। সিনোফর্ম ভ্যাকসিনের ১০ লাখ ডোজ সহ দুটি ভ্যাকসিন এই মাসের শেষের দিকে পাকিস্তানে পৌঁছে যাবে।’ উমর আরও জানান, সরকার ক্যানসিনো ভ্যাকসিনের ৬০ লাখ ডোজও কিনেছে।

অগ্রণী স্বাস্থ্যসেবা কর্মীদের অগ্রাধিকারের ভিত্তিতে পাকিস্তানে গত মাসে ভ্যাকসিনেশন ড্রাইভ শুরু হয়েছে। গত ১০ মার্চ, ৬০ বছরের বেশি বয়সীদের চিকা দেয়ার জন্য দ্বিতীয় পর্ব চালু করা হয়েছিল। উমর জানিয়েছে যে, ৫০ বছরের বেশি বয়সের লোকদের টিকা দেয়ার কাজ এপ্রিলের দ্বিতীয় সপ্তাহে শুরু হবে। সূত্র : এক্সপ্রেস ট্রিবিউন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ