Inqilab Logo

শুক্রবার ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রাজশাহীতে পুড়ে অঙ্গার ১৭ চেনা যাচ্ছে না চেহারা

বাস-মাইক্রোবাস লেগুনার ত্রিমুখী সংঘর্ষ : ২৪ ঘণ্টায় নিহত আরো ৯

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ মার্চ, ২০২১, ১২:০১ এএম

দুপুর পৌনে ২টা। রংপুর থেকে মাইক্রোবাস যোগে মাজার জিয়ারতের উদ্দেশে রাজশাহী যাচ্ছিলেন ১১ জন। অপরদিকে, রাজশাহী থেকে ছেড়ে যাচ্ছিল ঢাকাগামী হানিফ পরিবহনের যাত্রীবাহী বাস। পরিবহন দুটি নগরীর কাটাখালি থানার সামনে আসতেই মুখোমুখি সংঘর্ষ হয়। এতে মাইক্রোবাসটি নিয়ন্ত্রণ হারিয়ে পাশে দাঁড়িয়ে থাকা আরেকটি লেগুনাকে ধাক্কা দেয়। এসময় গ্যাসের সিলিন্ডার বিস্ফোরনে দগ্ধ হয়ে মারা যায় মাইক্রোবাসে সবাই। এছাড়া বাসের আরও তিনজন মারা গেছেন। নিহতদের মধ্যে অধিকাংশে দেহই পুড়ে ছাই হয়ে গেছে। এছাড়া গত বৃহস্পতিবার সন্ধ্যা থেকে গতকাল সন্ধ্যা পর্যন্ত ছয় জেলায় আরো ৯ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এদের মধ্যে চট্টগ্রামে ৩, গাইবান্ধায় ২, নোয়াখালী, সাতক্ষীরা, কুষ্টিয়া ও ব্রাহ্মণবাড়িয়ায় একজন করে।

রাজশাহী : রাজশাহী মহানগরীর কাটাখালীতে বাস, মাইক্রোবাস ও সিএনজির ত্রিমুখী সংঘর্ষে অন্তত ১৭ জন নিহত হয়েছেন। সংঘর্ষের পর অগ্নিকান্ডে এ হতাহতের ঘটনা ঘটেছে। তাদের মধ্যে মাইক্রোবাস থেকে ১১ যাত্রীর পোড়া লাশ উদ্ধার করা হয়েছে। দগ্ধ ছয়জনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিলে মৃত ঘোষণা করেন চিকিৎসক।
তাৎক্ষণিকভাবে নিহত পাঁচ জনের পরিচয় পাওয়া গেছে। তারা সবাই এক পরিবারের সদস্য। তারা হলেন, মো. ফুলমিয়া (৩৫), স্ত্রী মোসা. নাজমা খাতুন (২৮), ছেলে ফয়সাল আহম্মেদ (১৩), মেয়ে মোসা. ছামিহা (৮) ও মোসা. সুমাইয়া (৪)। নিহত ফুলমিয়া ব্যবসায়ী ছিলেন। বাকীদের নাম-পরিচয় এ রিপোর্ট লিখা পর্যন্ত পাওয়া যায়নি। তবে, নিহতদের মধ্যে সাত পুরুষ, ছয় নারী এবং চার শিশু রয়েছে বলে জানায় পুলিশ। ঘটনার পর এলাকায় কিছুক্ষণের জন্য বাস চলাচল বন্ধ ছিল। পরে দমকল বাহিনী এসে আগুন নেভায়। পরে বিকেল চারটার দিকে দুর্ঘটনায় পড়ে থাকা বাসগুলো সরিয়ে নেয়া হয়।
গাইবান্ধা : গাইবান্ধার গোবিন্দগঞ্জে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা সিএনজি ও ব্যাটারি চালিত অটোরিকশার ওপর উঠিয়ে দেয় যাত্রীবাহী বাস। এতে সিএনজি ও অটোরিকশার দুই চালক নিহত হয়েছেন। এ সময় বাসের আট যাত্রী আহত হয়েছেন। গতকাল সকাল সাড়ে ১০টার দিকে ঢাকা-রংপুর মহাসড়কের ফাসিতলা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- সোনাতলা উপজেলার পাকুল্লা গ্রামের মোহন মিয়া (২৮) ও ফিরোজ কবির (২৯)।
নোয়াখালী : নোয়াখালীর কোম্পানীগঞ্জে মাটিবাহী দ্রুতগতির একটি ট্রাক্টরের চাপায় মো. রাব্বি (১১) নামের এক শিশু নিহত হয়েছে। এ ঘটনায় চালক ও হেলপারসহ ট্রাক্টরটি আটক করে পুলিশে সোপর্দ করে এলাকাবাসী। গতকাল সকাল ৯টায় চরএলাহী ইউনিয়নে ৭নং ওয়ার্ড চরকলমি বড়পোল এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত রাব্বি চরকলমি গ্রামের বেলাল হোসেনের ছেলে। সে স্থানীয় একটি মাদরাসার ছাত্র।
সাতক্ষীরা : সাতক্ষীরার দেবহাটায় ঢাকাগামী বাসের ধাক্কায় সমিত রায় (৭০) নামের এক শিক্ষক নিহত হয়েছেন। গতকাল সকাল ৮টায় সাতক্ষীরা-কালিগঞ্জ মহাসড়কের গাজীরহাট বাজারে এ দুর্ঘটনা ঘটে। নিহত সমিত রায় সখিপুর মাধ্যমিক বিদ্যালয়ের সাবেক শিক্ষক। তিনি একই উপজেলার নওয়াপাড়া ইউনিয়নের মৃত কালিপদ রায়ের ছেলে।
ব্রাহ্মণবাড়িয়া : ব্রাহ্মণবাড়িয়ায় পিকআপ ভ্যানের চাপায় আহাদ মিয়া (২৫) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। গত বৃহস্পতিবার রাত সাড়ে ৯টার দিকে উন্নত চিকিৎসার জন্য ব্রাহ্মণবাড়িয়া থেকে ঢাকায় নেয়ার পর চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এর আগে দুপুরে কুমিল্লা-সিলেট মহাসড়কে সুলতানপুর ইউনিয়নের উরশীউড়া নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। নিহত আহাদ জেলা শহরের সরকারপাড়ার আরফুজ মিয়ার ছেলে।
চট্টগ্রাম : চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলায় ট্রাক ও সিএনজিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে এক নারীসহ তিনজন নিহত হয়েছেন। গত বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে উপজেলার চন্দ্রঘোনা কালুগোট্টা হাজীপাড়া নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- নগরের কোতোয়ালী থানার আসকার দীঘির পাড় এলাকার ডেজি দত্ত (৩৫), আবুল কালাম (৬৮) ও মো. আকবর (২৫)।
কুষ্টিয়া : কুষ্টিয়ার কুমারখালী উপজেলায় গতকাল বালি টানার চলন্ত দুই ট্রাক্টর ও লাটাহাম্বার দৌরাত্ম্যের প্রতিযোগিতায় একজনের মৃত্যু হয়। মৃত ব্যক্তি হলেন কুষ্টিয়া নিটন টাটা কোম্পানির সিকিউরিটি গার্ড । নিহত আনিছুর রহমান (৪০) নন্দলালপুর ইউনিয়নের ৫নং ওয়ার্ডের মুহাসিন দর্জির ছেলে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ