Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সিলেটে মোদি বিরোধী বাম জোটের কালো পতাকা মিছিলে পুলিশের লাঠিচার্জ : আহত ২৫ : নারীনেত্রী সহ আটক ৭ জন

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০২১, ৭:০৭ পিএম

সিলেটে মোদি বিরোধী বাম গণতান্ত্রিক জোটের কালো পতাকা মিছিলে লাঠিচার্জ করেছে পুলিশ। আটক করা হয়েছে ৭ জনকে। গতকাল (বুধবার) বিকেল সাড়ে ৪টায় নগরীর চৌহাট্টাস্থ কেন্দ্রীয় শহিদ মিনারের সামনে এক মানববন্ধনে মিলিত হন বাম গণতান্ত্রিক জোটে সিলেটের নেতৃবৃন্দ। স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশে আগমনের প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সিলেটেও মানববন্ধন এবং কালো পতাকা মিছিল কর্মসূচি করেছিল বাম গণতান্ত্রিক জোট। মানববন্ধন শেষে মোদি বিরোধী শ্লোগান দিয়ে কলো পতাকা মিছিল শুরু করে সংগঠনের নেতাকর্মীরা। এসময় বাধা দেয় এসএমপি কোতোয়ালি থানা পুলিশ। পুলিশের এ বাধায় মারমুখো হয়ে প্রতিবাদ জানাতে শুরু করে সংগঠনের নেতৃবৃন্দ। এরপরও লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে মিছিলটি। এসময় আহত হয়েছেন জোটের অন্তত ২৫ জন নেতাকর্র্মী। এছাড়া ৩ নারীনেত্রী ও বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক উজ্জ্বল রায় সহ সাত জনকে আটক করে পুলিশ। আটককৃতরা হলেন, বাম গণতান্ত্রিক জোটের সিলেটের সমন্বয়ক উজ্জ্বল রায়, সঞ্জয় কান্তি দাস, মনীষা ওয়াহিদ, সাদিয়া জাহান নৌশিন, ফাহিম ও রানা।

অপরদিকে, কর্মসূচিতে অংশ গ্রহণকারী নেতাকর্মীদের অভিযোগ, শুরুতে পুলিশ শান্তিপূর্ণ সমাবেশে সহযোগিতা করে। তবে সমাবেশের শেষের দিকে বিনা উস্কানিতে বেধড়ক লাঠিচার্জ শুরু করে নেতাকর্মীদের উপর। এ সময় পুরুষ পুলিশ সদস্যরা নারী কর্মীদের উপর হামলা চালায় বলে অভিযোগ করেন আন্দোলনকারীরা। একই সাথে অবিলম্বে আটককৃতদের মুক্তি ও হামলাকারী পুলিশ সদস্যদের শাস্তির দাবি জানান জোটের নেতৃবৃন্দ।

এসএমপির কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত ইনচার্জ (ওসি) আবু ফরহাদ জানান, রাস্তা বন্ধ করে বাম জোটের নেতাকর্মীরা দিতে শুরু করে কালো পতাকা মিছিল। পুলিশ মিছিল দিতে বাঁধা পরে ঘটনাস্থল থেকে ৭ জনকে আটক করে।

মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) বি.এম আশরাফ উল্যাহ তাহের বলেন, মানববন্ধন কর্মসূচি পালন শেষে রাস্তা বন্ধ করে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টির চেষ্টা করলে পুলিশ ছত্রভঙ্গ করে দেয় তাদের। এসময় পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়ানোর দায়ে ৫জন পুরুষ ও ২ জন নারীকে আটক করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিলেট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ