Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

করোনা আক্রান্ত হলেন ইমরান খানের স্ত্রীও

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২১ মার্চ, ২০২১, ১১:৩৬ এএম

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান করোনায় আক্রান্ত হওয়ার পর দেশটির ফার্স্ট লেডি হিসেবে পরিচিত তার স্ত্রী বুশরা বিবিও আক্রান্ত হয়েছেন এই রোগে। ইমরান খানের পররাষ্ট্র বিষয়ক বিশেষ সহকারী জুলফিকার বুখারি এক টুইটবার্তায় এ তথ্য নিশ্চিত করেছেন।
শনিবার দুপুরে পাকিস্তানের স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে জানানো হয় দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান করোনায় আক্রান্ত হয়েছেন। সন্ধ্যায় জানা যায় কেবল ইমরান খান একা নন, তার স্ত্রী বুশরা বিবিও করোনা আক্রান্ত হয়েছেন। তারা দুজনেই বাসায় আইসোলেশনে আছেন। প্রধানমন্ত্রীর দলীয় কার্যালয় থেকে এমনটাই জানানো হয়েছে। খবর আনাদোলু এজেন্সির।
গত বৃহস্পতিবার করোনা টিকার প্রথম ডোজ নিয়েছিলেন ইমরান খান। তার দুদিন পরই শনিবার করোনা পজিটিভ রিপোর্ট আসে পাকিস্তান প্রধানমন্ত্রীর।
এ খবর ছড়িয়ে পড়লে ট্ইুটার, ফেইসবুকসহ সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্টের বন্যা বয়ে যায়। দেশটির রাজনীতিবিদ, বিভিন্ন অঙ্গনের তারকা ও নাগরিকরা প্রধানমন্ত্রীর দ্রুত আরোগ্য কামনা করে সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট দেন। ইতোমধ্যে দেশটিতে টুইটার হ্যাশট্যাগে ইমরান খঅন ট্রেন্ডে পরিণত হয়েছে।
টিকা নেওয়ার মাত্র দুদিনের মাথায় ইমরান খান করোনায় আক্রান্ত হওয়ায় টিকার কার্যকারিতা নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে সন্দেহ প্রকাশ করেছেন অনেকে। তবে পাকিস্তানের শিল্পমন্ত্রী হামাদ আজহার এবং পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের জ্যেষ্ঠ নেতা ড. শাহবাজ গিল তাদের টুইটবার্তায় নিশ্চিত করেছেন, টিকা নেওয়ার সঙ্গে করোনায় আক্রান্তের সম্ভাবনা নেই।
দক্ষিণ এশিয়ায় করোনায় আক্রান্তের দিক থেকে বেশ পর্যুদস্ত অবস্থায় রয়েছে পাকিস্তান। দক্ষিণ এশিয়ার ২২ কোটি মানুষের এই দেশটিতে সম্প্রতি করোনাভাইরাসের ঊর্ধ্বমুখী সংক্রমণ দেখা দিয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে ৩ হাজার ৮৭৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন; যা গত জুলাইয়ের পর একদিনে সর্বোচ্চ সংক্রমণ।
মহামারি শুরুর পর থেকে এ পর্যন্ত দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছেন মোট ৬ লাখ ২৩ হাজার ১৩৫ জন এবং এখন পর্যন্ত এ রোগে সেখানে মারা গেছেন ১৩ হাজার ৭৯৯ জগন। যুক্তরাষ্ট্রের জন হপকিন্স বিশ্ববিদ্যালয় পরিচালিত করোনা ওয়ার্ল্ডোমিটারে করোনায় আক্রান্ত ও মৃত্যুর তালিকায় বিশ্বের দেশগুলোর মধ্যে পাকিস্তান ৩১ নাম্বারে আছে। সূত্র: ডন



 

Show all comments
  • Jack+Ali ২১ মার্চ, ২০২১, ১১:৪২ এএম says : 0
    May Allah give cure them InshaAllah. Ameen
    Total Reply(0) Reply
  • Monjur Rashed ২১ মার্চ, ২০২১, ১:১৩ পিএম says : 0
    Heartiest prayer to Almighty Allah for recovery of Imran Khan and his beloved wife.
    Total Reply(0) Reply
  • শামসুল আলম ২১ মার্চ, ২০২১, ৪:২৭ পিএম says : 0
    আল্লাহ তাআলা শেপা দান করুন আমীন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ