Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কুষ্টিয়ায় লাশকাটা ঘরে নড়ে উঠল মৃত শিশু, হাসপাতাল ভাঙচুর

কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ মার্চ, ২০২১, ৮:২২ পিএম

কুষ্টিয়ার কুমারখালীতে পানিতে ডুবে শিশুর ‘মৃত্যুর’ ২ ঘণ্টা পর লাশকাটা ঘরে নিলে শিশুটি নড়ে ওঠে। এ সময় শিশুটির আত্মীয়রা হাসপাতালের জরুরি বিভাগ ভাঙচুর করে। শুক্রবার (১৯ মার্চ) দুপুরে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে এ ঘটনা ঘটে।

মৃত শিশু হামিম (৮) জয়নাবাদ গ্রামের চরপাড়া এলাকার হারুনের ছেলে।

এলাকাবাসী জানান, শুক্রবার দুপুরে শিশু হামিম খেলতে গিয়ে পুকুরে পানিতে ডুবে যায়। এসময় শিশুটিকে উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত জানায় এবং লাশ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠায়। মর্গে ডোম কাটাছেঁড়া করার প্রস্তুতি নিলে শিশুটি নড়ে ওঠে এবং জীবিত আছে বলে স্বজনরা হৈচৈ শুরু করে।

তখন পুনরায় শিশুটিকে হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসা হয়। সেখানে শিশুকে ইসিজি করাকে কেন্দ্র করে হট্টগোল শুরু করে রোগীর স্বজনসহ উপস্থিত লোকজন এবং জরুরি বিভাগে হামলা চালিয়ে ভাঙচুর করে। পরে কুষ্টিয়া মডেল থানা পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পরিস্থিতি স্বাভাবিক হলে ডাক্তাররা পুনরায় শিশুটিকে ইসিজি করে ‘মৃত’ ঘোষণা করেন।

এবিষয়ে কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার তাপস কুমার সরকার বলেন, আমি নিজে শিশুটিকে পরীক্ষা করে দেখে মৃত ঘোষণা করে লাশ মর্গে পাঠাই। সেখানে শিশুটির পেটে চাপ দিলে পানি বের হওয়ায় শিশুটির স্বজনরা মনে করেছেন তাদের বাচ্চা জীবিত আছে। পরে শিশুটিকে জরুরি বিভাগে নিয়ে আসলে হট্টগোলের সৃষ্টি হয়। এখন পরিবেশ স্বাভাবিক আছে। আমরা শিশুটিকে পুনরায় ইসিজি করেছি এবং লাশ মর্গে পাঠানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কুষ্টিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ