Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যারিস্টার মওদুদের মৃত্যুসংক্রান্ত প্রতিবেদন চাইলেন আদালত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ মার্চ, ২০২১, ১২:০৫ এএম

নাইকো দুর্নীতি মামলার অন্যতম আসামি ব্যারিস্টার মওদুদ আহমদের মৃত্য সংক্রান্ত প্রতিবেদন চেয়েছেন আদালত। গতকাল বৃহস্পতিবার ঢাকার ৯ নম্বর অস্থায়ী বিশেষ জজ আদালতের বিচারক শেখ হাফিজুর রহমান এ প্রতিবেদন চান। মামলার পরবর্তী তারিখ ধার্য করা হয়েছে ২৫ মার্চ। ঢাকার কেরাণীগঞ্জে কেন্দ্রীয় কারাগারে স্থাপিত এই বিশেষ আদালতে নাইকো দুর্নীতি মামলার বিচার চলছে। মামলাটিতে বিএনপি’র চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে ব্যারিস্টার মওদুদ আহমদও আসামি হিসেবে রয়েছেন। সম্প্রতি তার ইন্তেকালের বিষয়টি গতকাল আদালতকে অবহিত করেন খালেদা জিয়ার আইনজীবীরা। কানাডিয়ান প্রতিষ্ঠান নাইকোর সঙ্গে অস্বচ্ছ চুক্তির মাধ্যমে রাষ্ট্রের আর্থিক ক্ষতিসাধন ও দুর্নীতির অভিযোগে ২০০৭ সালের ৯ ডিসেম্বর দুদকের সহকারী পরিচালক মুহাম্মদ মাহবুবুল আলম তেজগাঁও থানায় খালেদা জিয়াসহ ৫ জনের বিরুদ্ধে দুর্নীতির মামলাটি করেন।
মামলার অন্যতম আসামি তৎকালিন আইনমন্ত্রী ও বিএনপি নেতা ব্যারিস্টার মওদুদ আহমদ (৮১) গত ১৬ মার্চ সিঙ্গাপুরে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আদালত

২৪ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ