Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মামুনুল হক সহ জড়িতদের গ্রেফতারের দাবীতে সিলেটে মিছিল-মানববন্ধন

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১৮ মার্চ, ২০২১, ৮:০০ পিএম

সুনামগঞ্জের শাল্লায় সংখ্যালঘুদের বাড়িঘর ভাঙচুরের ঘটনায় হেফাজত নেতা মামুনুল হক সহ জতিড়দের গ্রেপ্তারের দাবিতে সিলেটে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে সম্প্রতিকালে নানা কর্মকান্ডের প্রতিবাদের মধ্যদিয়ে সিলেটে গড়ে উঠা ‘দুষ্কাল প্রতিরোধে আমরা’। বৃহস্পতিবার (১৮ মার্চ) বিকেল ৪ টায় কেন্দ্রীয় শহিদমিনার থেকে বের করা হয় বিক্ষোভ মিছিল। বিক্ষোভ মিছিলটি জিন্দাবাজার পয়েন্ট ঘুরে শহিদ মিনারে এসে শেষ হয় সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে। প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মদিনে হামলার ঘটনা ঘটেছে শাল্লায়। অথচ পুলিশ এখনও গ্রেপ্তার করতে পারেনি কাউকে। প্রশাসন শাল্লায় সংখ্যালঘুদের নিরাপত্তা দিতে সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। আগের দিন মিছিল করার ঘোষণা দিলেও পুলিশ নিরাপত্তা জোরদার করেনি ওই গ্রামে।

বক্তারা হেফাজত নেতা মামুনুল হককে গ্রেপ্তারের দাবি জানিয়ে বলেন, মুজিববর্ষের শুরুর দিকে বঙ্গবন্ধুর ভাস্কর্য বুড়িগঙ্গায় ফেলে দেয়ার হুমকি দিয়ে আলোচনায় উঠে আসেন মামুনুল হক। এজন্য মামুনুল হকের বিরুদ্ধে লেখার কারণে শাল্লায় হামলা ঘটনা ঘটেছে। বক্তারা মামুনুল হককে হামলার হুমকিদাতা হিসেবে আসামি করে মামলা দায়ের করে গ্রেপ্তারের দাবি জানান ঘটনায় জড়িত অন্যান্যদের।

দুষ্কাল প্রতিরোধে আমরা’র সংগঠক দেবাশীষ দেবুর পরিচালনায় বক্তব্যে রাখেন- দুষ্কাল প্রতিরোধে আমরা’র সংগঠক আবদুল করিম কিম, জগন্নাথপুর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মুক্তাদির আহমদ মুক্তা, সাংস্কৃতিক সংগঠক শামসুল বাছিত শেরো, রিপন চৌধুরী, ভূমি সন্তান বাংলাদেশের সভাপতি আশরাফুল কবির, সিলেট মহানগর সেচ্ছাসেবকলীগের সহ সভাপতি এম রশীদ আহমদ, গণজাগরণ মঞ্চ সিলেটের সংগঠক রাজীব রাসেল, মার্কসবাদী পাঠক ফোরামের সংগঠক নিরঞ্জন সরকার অপু, সংস্কৃতিকর্মী হিতাংশু কর বাবু, তামিগ্রা তিথি, সিলেট জেলা ছাত্রমৈত্রীর সভাপতি মাসুদ রানা চৌধুরী, দপ্তর সম্পাদক বিজয় করিম, পরিবেশ ও হাওর উন্নয়ন সংস্থার সভাপতি কাসমির রেজা, যুব ঐক্য পরিষদ সিলেট মহানগরের সভাপতি ধণঞ্জয় দাশ ধনু, যুব ছাত্র পরিষদের সদস্য সুপ্রিয় পাল রুপম, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ নেতা মৃন্ময় দাশ ঝুটন প্রমুখ।



 

Show all comments
  • Ahsan habib ১৮ মার্চ, ২০২১, ১০:২৬ পিএম says : 0
    This is a man made incident that is architected by killer modi to destroy the protest against butcher modi coming to Bangladesh. No doubt it was performed by Indian RAW or iskon agents and blame the religious groups. Goal of this is to accomplish lawsuit against the religious groups so they can't stay in their locations and won't be able to carry out the protests. Killer modi should be not allowed to come to Bangladesh. Absolutely not.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিলেট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ