Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

বরখাস্তকৃত চেয়ারম্যানের মনোনয়ন বাতিলের দাবিতে খুলনায় প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১৮ মার্চ, ২০২১, ৬:০১ পিএম

স্থানীয় সরকার মন্ত্রণালয় কর্তৃক দূর্নীতির দায়ে খুলনার যোগীপোল ইউনিয়নের বরখাস্তকৃত চেয়ারম্যান শেখ আনিছুর রহমানের প্রার্থীতা বাতিলের দাবিতে মানববন্ধন ও প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দিয়েছেন এলাকাবাসি ও স্থানীয় আ’লীগ নেতা কর্মীরা। বৃহষ্পতিবার সকাল ১০ টা থেকে ১২ টা পর্যন্ত খুলনা জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়। প্রধানমন্ত্রী বরাবর দেয়া স্মারকলিপি গ্রহণ করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইউসুফ আলী।
স্বারকলিপিতে উল্লেখ করা হয়, স্থানীয় সরকার মন্ত্রণালয় কর্তৃক দূর্নীতির দায়ে বরখাস্তকৃত যোগীপোল ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান শেখ আনিছুর রহমানের দূর্নীতি ও বিভিন্ন অনিয়মের বিরুদ্ধে পরিষদের জনপ্রতিনিধিগণ (মেম্বর) দীর্ঘদিন যাবত প্রতিবাদ করে আসছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নমূলক প্রকল্পের মধ্যে ‘জমি আছে ঘর নাই প্রকল্প’র ঘর পাইয়ে দিতে ইউনিয়ননের ৪৫০-৫০০ মানুষের কাছ থেকে ১০-১৫ হাজার করে টাকা হাতিয়ে নিয়েছেন। এদের অনেকেই ঘর পাননি, টাকাও ফেরত পাননি। এই প্রকল্পের বিভিন্ন দূর্নীতি ও অনিয়ম ছাড়াও তার বিরুদ্ধে ভিজিডি ও ভিজিএফ কাড নির্য়ে ব্যাপক দূর্নীতি অভিযোগসহ ইউনিয়নের হোল্ডিং ট্যাক্স ও জন্মনিবন্ধন, ট্রেড লাইসেন্সের টাকা সরকারের কোষাগারে জমা না দেওয়াসহ নানাবিধ অভিযোগ রয়েছে।
দূর্নীতি ও অনিয়মের ১০/১২টি অভিযোগ অভিযোগ তুলে ইউনিয়নের চেয়ারম্যান শেখ আনিছুর রহমানের বিরুদ্ধে দিঘলিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট লিখিত অনাস্থা দেন ইউনিয়নের মেম্বাররা। দীর্ঘ আইনী প্রক্রিয়া শেষে স্থানীয় সরকার মন্ত্রণালয় কর্তৃক দূর্নীতির দায়ে তার পদশুন্য ঘোষনা করা হয়। আগামী ১১ এপ্রিলের প্রথম ধাপের ইউপি নির্বাচনে এই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে আওয়ামী লীগ থেকে শেখ আনিছুর রহমানকে প্রার্থী ঘোষণার পর থেকে ইউনিয়নের সকল শ্রেনীর পেশার মানুষ এবং তৃণমূল আওয়ামীলীগের নেতা-কর্মীরা রাস্তায় নেমে এসে সড়ক অবরোধ, বিক্ষোভ মিছিল, সভা-সমাবেশ, আমরণ অনশন, প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন।
স্বারকলিপিতে যোগীপোল ইউনিয়নবাসী প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করে উল্লেখ করেছেন, বিএনপির ঘাটি হিসেবে পরিচিত এই ইউনিয়ন পরিষদটি ২০১৬ সালের ২২ মার্চ নির্বাচনে মানুষ অনেক আশা করে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থীকে বিপুল ভোটে নির্বাচিত করে। কিন্তু চেয়ারম্যান শেখ আনিছুর রহমান চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর থেকে তার বিভিন্ন কর্মকান্ডে খোদ আওয়ামী লীগের নেতা-কর্মীদের মাঝে অসন্তোষ বিরাজ করছে। এই ইউনিয়নের সাধারণ মানুষ শেখ আনিছুর রহমানের প্রার্থীতা বাতিল ও দলীয় প্রতীক উন্মুক্ত ঘোষণা করে একজন সৎ, যোগ্য এবং প্রধানমন্ত্রীর উন্নয়নের ধারা বাস্তবায়নে ভুমিকা রাখবে এমন ব্যক্তিকে নির্বাচিত করার সুযোগ প্রদানে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্মারকলিপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ