Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

জোড়া লাগানো যমজ শিশুর জন্ম

নেছারাবাদ (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০২১, ১২:০০ এএম

পিরোজপুরের নেছারাবাদ উপজেলায় বুক থেকে পেট পর্যন্ত জোড়া লাগানো জমজ শিশু সন্তানের জন্ম দিয়েছেন এক নিম্ন মধ্যবর্তী পরিবারের নারী। তিনি উপজেলার বলদিয়া ইউনিয়নের দক্ষিণ বয়ারুলা গ্রামের রাসেল মিয়ার স্ত্রী। গতকাল দুপুরে উপজেলার এপেক্স ক্লিনিকে ওই জমজ শিশুর জন্ম হয়। মা কিছুটা ভালো থাকলেও জন্ম দেয়া নেয়া ওই জমজ শিশু দু’টির অবস্থা তেমন একটা ভালো না বলে জানিয়েছেন পরিবারের স্বজনরা। তবে সংশ্লিষ্ট চিকিৎসক বলেছেন, শিশু দু’টিকে আলাদা করার কোনো উপায় নেই। এছাড়া তাদের অবস্থাও তেমন একটা ভালো না। তাই উন্নত চিকিৎসার জন্য তাদের বরিশাল শেবাচিমে পাঠানো হচ্ছে।
জানা যায়, গত ফেব্রæয়ারি মাসে ওই নারী উপজেলার সন্ধ্যা নদীর পশ্চিমপাড়ে সেবা ডায়াগনস্টিকে ডা. প্রিতীশের কথায় আল্ট্রাসনোগ্রাম করান। ডা. প্রিতীশ রিপোর্ট দেখে একটা বাচ্চার কথা বলে তাদের আশ্বস্ত করেন। পরে হঠাৎ গতকাল ওই নারীর অবস্থা খারাপ হলে স্বজনরা তাকে এপেক্স ক্লিনিকে ভর্তি করান। সেখানে ওই নারীর সিজারিয়ান পদ্ধতিতে জোড়া লাগানো জমজ দুই শিশুর জন্ম হয়। এদিকে জমজ জোড়া লাগানো শিশুর জন্মের খবর ছড়িয়ে পড়লে উৎসুক মানুষ এক নজর দেখতে ভিড় জমায়।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিশু

১ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ