Inqilab Logo

শনিবার, ০১ জুন ২০২৪, ১৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

করোনা ভ্যাকসিন ছাড়া হজ নয়

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০২১, ১২:০১ এএম

এ বছর পবিত্র হজে অংশ নিতে করোনাভাইরাসের টিকা গ্রহণ করতে হবে। টিকার প্রথম ডোজ মার্চ মাসে এবং দ্বিতীয় ডোজ মে মাসে নিতে হবে। এ জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে স্বাস্থ্য অধিদপ্তরকে অনুরোধ জানিয়েছে ধর্ম মন্ত্রণালয়। মঙ্গলবার ধর্ম মন্ত্রণালয় এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানায়।
সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০২১ সালের পবিত্র হজে অংশ নিতে আগ্রহী ব্যক্তিদের করোনাভাইরাসের টিকা গ্রহণ করতে হবে। হজে যাওয়ার আগাম প্রস্তুতি হিসেবে ১৮ বছরের ঊর্ধ্বে ও ৪০ বছরের নিচে ৪ হাজার ৮৩৩ জন, ৪০ বছরের ঊর্ধ্বে ৫৫ হাজার ৮৭৩ জনসহ মোট ৬০ হাজার ৭০৬ জনকে করোনার টিকা নিতে হবে।
সংবাদ বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, টিকা কার্ডে ট্র্যাকিং নাম্বার, নাম, জন্মতারিখ, বাবার নাম, মায়ের নাম, জাতীয় পরিচয়পত্র নাম্বার, বর্তমান ঠিকানা, স্থায়ী ঠিকানা, লিঙ্গ, মুঠোফোন নাম্বার, হজ লাইসেন্স নাম্বার, এজেন্সির নাম ইত্যাদি তথ্য উল্লেখ থাকতে হবে। স্বাস্থ্যসেবা বিভাগের মাধ্যমে মার্চের মধ্যে করোনার টিকার প্রথম ডোজ এবং মে মাসের মধ্যে দ্বিতীয় ডোজ নিতে হবে।
টিকা প্রদানে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার জন্য স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালককে ধর্ম মন্ত্রণালয়ের পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে। হজে অংশ নিতে হলে করোনার টিকা গ্রহণ বাধ্যতামূলক করেছে সউদী সরকার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ