Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

ভারতে আবারও করোনার তাণ্ডব : মুখ্যমন্ত্রীদের সঙ্গে মোদির বৈঠক

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০২১, ১০:১৮ এএম

ভারতে আবারও করোনার তাণ্ডব শুরু হয়েছে। এই পরিপ্রেক্ষিতে বিভিন্ন রাজ্যে লকডাউন কড়াকড়ি করা হয়েছে।

এদিকে ভারতে পাঁচ রাজ্যে ভোটের দামামার মধ্যেই ফের করোনার প্রসার চিন্তার ভাঁজ ফেলেছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কপালে। উদ্বিগ্ন প্রধানমন্ত্রী ভার্চ্যুয়াল বৈঠক ডেকেছেন মুখ্যমন্ত্রীদের সঙ্গে। বুধবার এই বৈঠক হবে। দেশে বছরের প্রথমদিকে করোনা সংক্রমণ নেমে এসেছিলো ১০ হাজারের নিচে। অথচ সোমবার ভারতে করোনা আক্রান্ত হয়েছেন ২৬ হাজার ২৯১ জন। গত ৮৫ দিনের মধ্যে এটি সর্বোচ্য। ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১৮৮ জনের। কোভিডে ভারতে মোট মৃতের সংখ্যা ১ লাখ ৫৮ হাজার ৭২৫ জন।

করোনার এই দ্রুত বিস্তারে ৭৮.৬১ শতাংশ আক্রান্ত হয়েছে পাঁচটি রাজ্যে। রাজ্যগুলি হল মহারাষ্ট্র, পাঞ্জাব, কর্ণাটক, গুজরাট এবং তামিলনাড়ু। নাগপুর সিটিতে মঙ্গলবার থেকে শুরু হচ্ছে লকডাউন। এই অবস্থায় ইতিকর্তব্য নির্ধারণের জন্যে প্রধানমন্ত্রীর এই বৈঠক। ভারতে করোনা ভ্যাকসিন এসে যাওয়ার পর বল্গাহীন জীবন যাপন নাকি নতুন কোনো স্ট্রেইন -বিজ্ঞানীরা এখন সেই পরীক্ষা চালাচ্ছেন। মোদি বুধবারের বৈঠকে কি ফতোয়া দেন তার দিকে তাকিয়ে গোটা দেশ।



 

Show all comments
  • Abul Hasan Hashem ১৬ মার্চ, ২০২১, ১১:২৭ এএম says : 0
    দিনমজুর ইসমাইল এক্সিডেন্ট হওয়ার পর তাকে অপারেশন ও আনুসাঙ্গিক বিষয়ে এ পর্যন্ত দুই লক্ষ্য, দশ হাজার টাকা খরচ হয়েছে। কিন্তু জমিজমা সব বিক্রি করে সর্বশান্ত হয়ে এখন চোখে অন্ধকার দেখছে তার পরিবার। চারটি মেয়ে সন্তান নিয়ে কোথায় দাঁড়াবে জানেননা ইসমাইল। আপাতত প্রতিদিন থেরাপি দিতে এক হাজার টাকা লাগে। মেয়েরা বাবার সুস্থতা চায়। এই লোকটির সুস্থতার জন্য যদি কেউ সহযোগিতা করতে এগিয়ে আসেন, একটি ফ্যামিলির মন উজাড় করা দোয়া পাবেন ইনশাআল্লাহ। তার মোবাইল ও বিকাশ পার্সোনাল নাম্বার - দিনমজুর ইসমাইল এক্সিডেন্ট হওয়ার পর তাকে অপারেশন ও আনুসাঙ্গিক বিষয়ে এ পর্যন্ত দুই লক্ষ্য, দশ হাজার টাকা খরচ হয়েছে। কিন্তু জমিজমা সব বিক্রি করে সর্বশান্ত হয়ে এখন চোখে অন্ধকার দেখছে তার পরিবার। চারটি মেয়ে সন্তান নিয়ে কোথায় দাঁড়াবে জানেননা ইসমাইল। আপাতত প্রতিদিন থেরাপি দিতে এক হাজার টাকা লাগে। মেয়েরা বাবার সুস্থতা চায়। এই লোকটির সুস্থতার জন্য যদি কেউ সহযোগিতা করতে এগিয়ে আসেন, একটি ফ্যামিলির মন উজাড় করা দোয়া পাবেন ইনশাআল্লাহ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ