Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

ভারতে কোরআনের আয়াত পরিবর্তনের উদ্যোগ চরম ধৃষ্টতার শামিল : বিভিন্ন ইসলামী দলের নেতৃবৃন্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০২১, ১২:০০ এএম

ভারতের আদালতে কোরআনের আয়াত পরিবর্তনের উদ্যোগ চরম ধৃষ্টতার শামিল। ভারতের সর্বোচ্চ আদালতে দায়ের করা রীটে এক শিয়া নেতা কোরআন পরিবর্তনের দাবি তোলে মুসলিম উম্মাহর হৃদয়ে আঘাত হেনেছে। আসমানি কেতাব পবিত্র কোরআনের আয়াত পরিবর্তনের রীটকারীকে অবিলম্বে গ্রেফতারপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। বিভিন্ন ইসলামী দলের নেতৃবৃন্দ পৃথক পৃথক বিবৃতিতে এসব কথা বলেন।
খেলাফত মজলিস : খেলাফত মজলিসের আমীর মাওলানা মোহাম্মদ ইসহাক বলেছেন, কোরআনের পরিমার্জন ও পরিবর্তনে বিশ্বাস করা একজন মুসলিমের বৈশিষ্ট্য হতে পারে না। হযরত মুহাম্মদ (সা.) এর ওপর নাযিল হওয়া এই ঐশী গ্রন্থের আজ পর্যন্ত কোন ধরণের পরিবর্তন-পরিবর্ধন হয়নি। অথচ ভারতের সর্বোচ্চ আদালতে দায়ের করা রীটে এক শিয়া নেতা কোরআন পরিবর্তনের দাবি তোলে মুসলিম উম্মাহর হৃদয়ে আঘাত হেনেছে। কোন মুসলমান আল্লাহর নির্ভুল ঐশী গ্রন্থের সাথে এরকম ধৃষ্টতা দেখাতে পারে না। চরম ইসলামী বিরোধী শক্তির ইন্ধনে এ জঘন্য কাজটি করা হয়েছে। এতে মুসলমানদের অন্তরে আগুন জ্বালিয়ে দিয়েছে। ভারতীয় সর্বোচ্চ আদালতকে এই ধরণের রীট অবশ্যই খারিজ করতে হবে। শুধু তাই নয় মুসলমানদের ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার দায়ে উক্ত রীট কারীকে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।
মাওলানা ইসহাক রোববার রাতে কেন্দ্রীয় কার্যালয়ে খেলাফত মজলিসের ঢাকাস্থ নির্বাহী পরিষদের এক সভায় সভাপতির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন। মহাসচিব ড. আহমদ আবদুল কাদেরের পরিচালনায় অনুষ্ঠিত বৈঠকে কেন্দ্রীয় নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন, নায়েবে আমীর অধ্যাপক আবদুল্লাহ ফরিদ, মাওলানা আহমদ আলী কাসেমী, অধ্যাপক আবদুল হালিম, যুগ্ম মহাসচিব মুহাম্মদ মুনতাসির আলী, ড: মোস্তাফিজুর রহমান ফয়সল, অধ্যাপক মুহাম্মদ আবদুল জলিল ও সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিজানুর রহমান।
ইসলামী ঐক্য আন্দোলন :
শিয়া ওয়াকফ বোর্ডের সাবেক চেয়ারম্যান ওয়াসিম রিজভী ভারতের সুপ্রিম কোর্টে পবিত্র কোরআন মজীদের আয়াত পরিবর্তনের রিট করার সংবাদে তীব্র নিন্দা ও গভীর উদ্বেগ প্রকাশ করেছেন ইসলামী ঐক্য আন্দোলনের আমীর ডক্টর মাওলানা মুহাম্মদ ঈসা শাহেদী ও সেক্রেটারী জেনারেল অধ্যাপক তারেকুল হাসান। বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, ইহুদিদের দালাল ব্রাহ্মণ্যবাদী সা¤প্রদায়িক শক্তির প্রত্যক্ষ মদদে ওয়াসিম রিজভী নামের কুলাঙ্গার এই রিট করেছে। তা না হলে ভারতের সুপ্রিম কোর্টের মতো জায়গায় রিট করার ক্ষমতা কোন ব্যক্তি বিশেষের পক্ষে সম্ভব হয় কি করে। অবিলম্বে রিট খারিজ করতে হবে এবং কুলাঙ্গার রিটকারীকে গ্রেফতার করে সর্বোচ্চ শাস্তি ফাঁসি নিশ্চিত করতে হবে। এই রিটের মাধ্যমে বিশ্ব মুসলিমের হৃদয়ে আগুন জ্বালিয়ে দিয়েছে। এই রিট ইসলাম ও মুসলমানদের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্রের অংশ। বেয়াদব রিজভীদের জেনে রাখা উচিত যে, কেয়ামত পর্যন্ত কোরআন মজীদ কেউ পরিবর্তন করতে পারবে না। কারণ কোরআন মজীদের হেফাজতের দায়িত্ব স্বয়ং আল্লাহ রাব্বুল আলামিন নিয়েছেন। তার জন্য দুনিয়ার প্রতিটি মুসলমান বুকের তাজা রক্ত ঢেলে দিতে প্রস্তুত।
বাংলাদেশ জনসেবা আন্দোলন : বাংলাদেশ জনসেবা আন্দোলনের চেয়ারম্যান মুফতি ফখরুল ইসলাম এক বিবৃতিতে
বলেন, ইহুদিরা যুগ যুগ ধরে মুসলমানদের নবী রাসুল ও পবিত্র কোরআনের সাথে দুশমনি করে আসছে। ভারতের সুপ্রিম কোর্টে পবিত্র কোরআনের আয়াতের বিরুদ্ধে রিট এটা তারি অংশ। এই রিটের মাধ্যমে বিশ্ব মুসলিমের হৃদয়ে রক্তক্ষরণ শুরু হয়েছে। এগুলো ইসলাম ও মুসলমানদের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্রেই মাত্র। অবিলম্বে কুলাঙ্গার রিটকারীকে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।
আহলে সুন্নাত ওয়াল জামা’আত বাংলাদেশ : ভারতে পবিত্র কোরআন শরীফের ২৬ টি আয়াতের উপর আপত্তি তোলে পরিবর্তনের আবেদন জানিয়ে ভারতের সুপ্রিম কোর্টে দায়ের করা রিট এবং শ্রীলঙ্কায় নিরাপত্তার অযুহাতে বোরকা নিষেধাজ্ঞার প্রস্তাবের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিবৃতি প্রদান করেছেন আহলে সুন্নাত ওয়াল জামা’আত বাংলাদেশ এর চেয়ারম্যান শাইখুল হাদীস আল্লামা কাজী মুহাম্মদ মুঈন উদ্দীন আশরাফী, নির্বাহী চেয়ারম্যান পীরে তরিকত আল্লামা প্রিন্সিপাল আবদুল বারী জিহাদী, মহাসচিব পীরে তরিকত আল্লামা সৈয়দ মসিহুদ্দৌলা ও নির্বাহী মহাসচিব আবুল কাশেম মুহাম্মদ ফজলুল হক । নেতৃবৃন্দ অবিলম্বে বাংলাদেশ সরকারকে এ ব্যাপারে হস্তক্ষেপ করার বিনীত আহবান জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ