Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আড়ং এর ঘটনায় সিলেটে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচী

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০২১, ৬:১২ পিএম

হস্ত ও কারুশিল্প ব্যবসা প্রতিষ্ঠান আড়ং (ব্র্যাক)-এর ঢাকাস্থ একটি শো-রুমে দাঁড়িওয়ালা যুবককে চাকরি না দেওয়ার ঘটনায় সিলেটে মানববন্ধন সহ পালিত হয়েছে বিক্ষোভ কর্মসূচি। আজ সোমবার (১৫ মার্চ) বেলা ১১টায় নগরীর জেল রোডস্থ আড়ং শো-রুমের সামনে স্থানীয় আলেম ও ধর্মপ্রাণ জনতা ‘সিলেটের সচেতন আলেম সমাজ’র ব্যানারে পালন করেন এ কর্মসূচি।

দাঁড়ি থাকায় ঢাকার তেজগাঁও এলাকায় আড়ংয়ের একটি শো-রুমে চাকরি দেওয়া হয়নি এমন অভিযোগ তুলে শুক্রবার একটি ভিডিও আপলোড করেন ইমরান হোসাইন লিমন নামের এক যুবক ছড়িয়ে দেন তার প্রতিবাদী আওয়াজ। মাত্র ৮ মিনিটের সেই ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পরবর্তীতে ভাইরাল হয়ে উত্তাপ ছড়িয়েছে রাজপথে।

ভিডিওতে লিমন বলেন, তেজগাঁওস্থ আড়ংয়ের শো-রুমে সপ্তাহ খানেক আগে সিভি জমা দেন তিনি। শুক্রবার তাকে সাক্ষাৎকারের জন্য ডাকা হয় এবং সেখানে প্রশ্নগুলোর সঠিক উত্তর পেয়ে খুশি হন সাক্ষাৎকার গ্রহণকারীরা। কিন্তু এরপর হঠাৎ করে মাস্ক খুলতে বলেন লিমনকে এবং মাস্ক খোলার পর তার মুখে দাড়ি থেকে চাকরি হবে না বলে জানিয়ে দেন তারা। এদিকে, ভিডিওটি ভাইরাল হবার পর সমালোচনার ঝড় উঠে ফেসবুকে। এরই ধারাবাহিকতায় সিলেট নগরীর জেল রোডস্থ আড়ং শো-রুমের সামনে আজ সকাল ১১টায় র মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালনের ডাক দেয়া হয় ‘সিলেটের সচেতন আলেম সমাজ’। ঘোষিত কর্মসূচি অনুযায়ী সোমবার সকাল ১১টায় জেল রোডস্থ আড়ং শো-রুমের সামনে মানববন্ধন ও বিক্ষোভ প্রদর্শন করে ঢাকার ঘটনার প্রতিবাদ জানান সিলেটের কয়েক শ আলেম, শিক্ষার্থী ও ধর্মপ্রাণ মুসলমান।

কর্মসূচিতে বক্তারা বলেন, আমাদের প্রিয় নবী (স.) এর সুন্নাত দাড়ি নিয়ে তামাশা করায় আড়ংও ধ্বংস হবে যাবে। তাই অবিলম্বে আড়ং কর্তৃপক্ষকে দ্রুত এমন অবস্থান এবং মনোভাব থেকে সরে আসতে হবে। নতুবা দেশবাসীকে নিয়ে আড়ংয়ের সকল পণ্য বয়কটের ডাক দেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিলেট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ