Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইন্সটাগ্রামের লাইট ভার্সন উন্মুক্ত করলো ফেসবুক

ইনকিলাব অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০২১, ১:১০ পিএম

বাংলাদেশসহ বিশ্বের ১৭০টি দেশে ইন্সটাগ্রাম লাইট অ্যাপ উন্মুক্ত করেছে ফেসবুক । এই অ্যাপটি ইসরায়েলে থাকা ফেসবুকের কর্মকর্তাদের সার্বিক তত্ত্বাবধানে ডেভেলপ করা হয়েছে। এর মধ্য দিয়ে মাত্র দুই মেগাবাইটের ইন্সটাগ্রাম লাইট অ্যাপ দিয়েই এ মাধ্যমটি ব্যবহার করতে পারবেন গ্রাহকরা।
এক বিজ্ঞপ্তিতে ফেসবুক সম্প্রতি জানিয়েছে, ইসরায়েলের তেল আবিবে থাকা প্রতিষ্ঠানটির একদল কর্মী করোনার মধ্যে ইন্সটাগ্রামের লাইট বা হালকা সংস্করণের অ্যাপের প্রয়োজনীয়তা অনুভব করেন। যেসব স্থানে ইন্টারনেটের গতি কম, সেখান থেকেও ব্যবহারকারীরা যেন ইন্সটাগ্রামের সব ধরনের ফিচার ব্যবহার করতে পারেন সে উদ্দেশ্য থেকেই এই অ্যাপটি তৈরি করা হয়েছে। হ্যান্ডসেটে কম স্টোরেজ এবং দুর্বল ইন্টারনেট সংযোগ নিয়েও এর মাধ্যমে ইন্সটাগ্রামের বেশকিছু আকর্ষণীয় ফিচার ব্যবহার করা যাবে। বর্তমানে শুধু অ্যান্ড্রয়েড ভিত্তিক স্মার্টফোন ব্যবহারকারীরা গুগল প্ল-স্টোর থেকে ইন্সটাগ্রাম লাইট ডাউনলোড করতে পারবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফেসবুক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ