Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বরখাস্তকৃত চেয়ারম্যানকে মনোনয়নের প্রতিবাদে অচল ফুলবাড়ীগেট : অতিরিক্ত পুলিশ মোতায়েন

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১৪ মার্চ, ২০২১, ৭:১৬ পিএম

খুলনার দিঘলিয়া উপজেলার ৬ নং যোগিপোল ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামীলীগের মনোনয়ন দেয়া হয়েছে ওই ইউনিয়নেরই দুর্নীতি অনিয়মের অভিযোগে বরখাস্তকৃত চেয়ারম্যান শেখ আনিচুর রহমানকে। এর প্রতিবাদে সাধারণ জনগণ ও দলীয় নেতা কর্মীরা শনিবার রাত থেকে রাজপথে রয়েছে। শনিবার রাত ১০ টা থেকে রাত ২ টা পর্যন্ত তারা খুলনা-যশোর মহাসড়ক অবরোধ করে অবস্থান কর্মসূচি পালন করে।

আজ রোববার সকাল ৮ টায় আন্দোলনকারীরা পুনরায় খুলনা যশোর মহাসড়কের ফুলবাড়ীগেট এলাকায় জনতা মার্কেট চত্ত্বরে যান চলাচল বন্ধ করে মহাসড়কে অবস্থান নেয়। এক ঘন্টা পর প্রশাসনের হস্তক্ষেপে রাস্তার অবরোধ তুলে নিয়ে মহাসড়কের দুই পাশে মানববন্ধন ও অবস্থান কর্মসুচি পালন করে। মানববন্ধনে আওয়ামীলীগ ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা অবস্থান নেন।

উদ্ভুত পরিস্থিতিতে এলাকার শান্তি শৃংখলা বজায় রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বেশীরভাগ দোকানপাট বন্ধ রয়েছে। যান চলাচলও সীমিত রয়েছে। কিছুক্ষণ পরপর মিছিল সমাবেশ হচ্ছে।

দিনব্যাপী চলা আন্দোলন কর্মসুচির অংশ হিসাবে বিকালে যোগীপোল ইউনিয়নের ৯টি ওয়ার্ডের মেম্বরদের নেতৃত্বে খুলনা যশোর বিক্ষোভ মিছিল বের হয়। বিক্ষোভ সমাবেশে নেতৃবৃন্দ বলেন, যোগিপোল ইউনিয়নে প্রধানমন্ত্রীর ‘জমি আছে ঘর নাই’ প্রকল্পের টাকা আত্মসাত, ইউনিয়নের হোল্ডিং ট্যাক্সের টাকা আত্মসাতসহ সুনিদিষ্ট একাধিক অপরাধের দীর্ঘ শুনানী শেষে স্থানীয় সরকার মন্ত্রণালয় আনিচুরকে চেয়ারম্যান পদ থেকে বরখাস্ত করে। একটি চক্র মনোনয়ন বোর্ডকে ভূল বুঝিয়ে তৃণমূলের সিদ্ধান্তকে সম্পুর্ণ উপেক্ষা করে পুনরায় মনোনয়ন দেওয়ায় এলাকাবাসী ক্ষুব্ধ। তার মনোনয়ন বাতিল করা না হলে লাগাতার কর্মসূচি পালন করা হবে।

সমাবেশে বক্তৃতা করেন, ওয়ার্ড আওয়ামী লীগ নেতা ও ইউপি সদস্য কাজী শহিদুল ইসলাম পিটো, আবু হেনা বাবলু, হোসেন আলী হাওলাদার, খানজাহান আলী থানা যুবলীগের যুগ্ন আহবায়ক মিজানুর রহমান রুপম, যোগীপোল ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের সভানেত্রী রুমা খন্দকার মুন্নি, সাধারণ সম্পাদিকা অম্বিকা রানি মন্ডল, আওয়ামী লীগ নেতা মাসুম খন্দকার, ইউপি সদস্য মোঃ আরিফ হোসেন, ইউপি সদস্য রফিকুল ইসলাম, সাবেক মেম্বর মোঃ শহিদুল ইসলাম, সাবেক ছাত্রলীগ নেতা তরিকুজ্জামান মনির প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রতিবাদ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ