Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সত্যিই কি মেগান মার্কিন প্রেসিডেন্ট প্রার্থী হতে চান?

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৪ মার্চ, ২০২১, ১:১২ পিএম

হোয়াইট হাউসের দায়িত্ব নেওয়ার বিষয়টি মেগানের মাথায় এসেছে। এক সিনিয়র লেবার পার্টি নেতার উদ্ধৃতি দিয়ে ডেইলি মেইল জানিয়েছে, মেগান মার্কেল আগামী ২০২৪ সালে মার্কিন প্রেসিডেন্ট পদে ভবিষ্যতে দাঁড়াতে চান। প্রেসিডেন্ট পদপ্রার্থী হিসেবে তিনি প্রচারণা কিভাবে শুরু করতে পারেন সে নিয়ে ডেমোক্রেট নেতাদের সঙ্গে আলোচনা চলছে। -স্পুটনিক

মেগান মার্কেলের রাজনৈতিক উচ্চ আকাঙ্খা নিয়ে ডেমোক্রেট নেতাদের অনেকেই আশাবাদী। তারা তাকে সম্ভাবনাময় প্রার্থী হিসেবেই বিবেচনা করছেন। বর্তমান মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের তখন মানে ২০২৪ সালে বয়স হবে ৮২ বছর। ডেমোক্রেট নেতা মেগানকে আগামী মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী এখন থেকেই কাজ শুরু করা উচিত বলে ডেমোক্রেটরা মনে করছেন। ব্রিটিশ রাজপরিবার ছেড়ে স্বামীকে নিয়ে নিজ দেশে মেগান ফিরে আসার পর তাকে নিয়ে ডেমোক্রেট নেতাদের অনেকে ভবিষ্যৎ প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে ভাবতে শুরু করেন।

অপেরা উইনফ্রে’কে দেওয়া সাক্ষাতকারে যেভাবে ব্রিটিশ রাজপরিবারে বর্ণবৈষম্য তুলে ধরেন মেগান, তারপর তা সামাজিক যোগাযোগ মাধ্যম ও টিভি স্ক্রিনে রীতিমত ঝড় তোলে এবং তার গ্রহণযোগ্যতা আরো বৃদ্ধি পায়। গত বছর মেগান মার্কিন নাগরিকত্ব ত্যাগে অস্বীকৃতি জানিয়ে বলেছিলেন ভবিষ্যতে তিনি তার দেশে রাজনীতিতে অংশ নিতে চান। সেই সময় প্রয়োজনে রাজকীয় পদবী ‘সাসেক্স’ ছেড়ে মার্কিন প্রেসিডেন্ট পদপ্রার্থী হওয়ার সুযোগকে তিনি অগ্রাধিকার দেবেন বলেছিলেন। মেগান যদি সত্যি সত্যি মার্কিন প্রেসিডেন্ট পদপ্রার্থী হন তাহেল দেশটির সংবিধান অনুসারে ‘সাসেক্স’ উপাধি ত্যাগ করতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাজ্য


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ