Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

শ্রীলঙ্কায় বোরকা নিষিদ্ধ হচ্ছে, বন্ধ হবে হাজারের বেশি মাদ্রাসা

ইনকিলাব অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৩ মার্চ, ২০২১, ৯:০৭ পিএম

শ্রীলঙ্কায় মুসলিম নারীদের বোরকা পরিধানে নিষেধাজ্ঞা জারি এবং এক হাজারের অধিক ইসলামিক স্কুল বন্ধ করে দেয়া হবে বলে জানিয়েছেন শ্রীলঙ্কার জননিরাপত্তা মন্ত্রী শারাথ বীরসেকের। আজ শনিবার এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানিয়েছেন।-রয়টার্স

শারাথ আরও বলেছেন, গত শুক্রবার জাতীয় নিরাপত্তার স্বার্থে মুসলিম নারীদের বোরকা পরিধানে নিষেধাজ্ঞা জারি করতে মন্ত্রীসভায় অনুমোদনের জন্য তিনি একটি বিলে স্বাক্ষর করেছেন। এই মন্ত্রী দাবি করেন, ‘সরকার এক হাজারের বেশি মাদ্রাসা বন্ধের পরিকল্পনা করছে। এসব মাদ্রাসা দেশের জাতীয় শিক্ষানীতি ধ্বংস করছে। কেউ একটি স্কুল খুলে শিক্ষার্থীদের যা ইচ্ছা শেখাতে পারে না।’ উল্লেখ্য, গত বছর শ্রীলঙ্কা সরকার করোনায় মৃত মুসলিমদের লাশ বাধ্যতামূলকভাবে আগুনে পুড়িয়ে ফেলার নির্দেশনা জারি করেছিল। পরে

বিষয়টি নিয়ে দেশ ও বিদেশে প্রচণ্ড সমালোচনার পর চলতি বছর প্রত্যন্ত একটি দ্বীপে করোনায় মৃত মুসলিমদের দাফনের অনুমতি দেয়।



 

Show all comments
  • ইলিয়াস বিন নাজেম ১৩ মার্চ, ২০২১, ৯:১৮ পিএম says : 0
    সরকার চালাচ্ছো বলে মুসলিমদের সাথে এমন জুলমী আচরণ কখনো তোমাদের দেশের জন্য সুফল বয়ে আনবে না।
    Total Reply(0) Reply
  • Jack+Ali ১৩ মার্চ, ২০২১, ৯:৩৯ পিএম says : 0
    O'Allah destroy Sri Lanka's kafir government.. O'Allah we don't have any more Muslim leader will protect the Muslim from Kafir's oppression.
    Total Reply(0) Reply
  • Md Abul Hossain ১৩ মার্চ, ২০২১, ৯:৪১ পিএম says : 0
    শ্রীলংকান ক্ষমতাশিনরা কি করছেন। ইসলামকে নিয়ে এতো গাত্রদাহ কেন । একমাত্র ইসলামি আদর্শই পারে বিশ্বাসীকে শান্তি দিতে যে টা আজ সারা বিশ্বে প্রমানিত। মাদ্রাসা বন্ধ ও হিজাব নিষিদ্ধ করলে তাদের দেশে শান্তি সেটির নিশ্চয়তা পারবেন তারা । তাছাড়া বৌদ্ধ ধর্মের আদর্শের সাথেও তো সাংঘর্সিক।
    Total Reply(0) Reply
  • Towhid ১৩ মার্চ, ২০২১, ১০:১৪ পিএম says : 0
    Lankan government forgot that they are playing with fire. Consequences will not be very good for them. The western world played similar games with many muslims and killed millions of innocents muslims. Those are now attacked by covid19 more than any Muslim countries. They may not accept this as a punishment but it is just one example. So Lankan officials should not put their fingers inside the snakes habitat and still keep them safe.
    Total Reply(0) Reply
  • Bongo.. ১৩ মার্চ, ২০২১, ১১:৪৫ পিএম says : 0
    Islam is not spreading in Srilanka. This pre-emptive strike on Islam in Srilanka is very pathetic.
    Total Reply(0) Reply
  • salman ১৪ মার্চ, ২০২১, ৭:৪৮ এএম says : 0
    Tode'r sai khomota nai, In sha Allah. Beshi Bar, Barish na, Allah'r GOZOB a dhongsho hoyee Jabi
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শ্রীলঙ্কা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ