Inqilab Logo

সোমবার, ০৩ জুন ২০২৪, ২০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

৬৪ লক্ষ টাকা ব্যয়ে বিশ্বনাথ চাউলধনী হাওর খনন কাজের উদ্বোধন

বিশ্বনাথ (সিলেট) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ মার্চ, ২০২১, ৭:৪০ পিএম

সিলেটের বিশ্বনাথ উপজেলার সবচেয়ে বৃহৎ জলমহাল চাউলধনী হাওরের ১৬ টি বিলের মধ্যে ৩টি বিল ও উপজেলার দুবাগ বিল খনন কাজের উদ্বোধন হয়েছে। বুধবার (১০ মার্চ) সকালে মৎস্য অধিদপ্তরের ‘জলাশয় সংস্কারের মাধ্যমে মৎস্য উৎপাদন বৃদ্ধি প্রকল্প’র আওতায় প্রায় ৬৪ লক্ষ টাকা ব্যয়ে এ উন্নয়ন প্রকল্পের আনুষ্ঠানিক উদ্বোধন করেন জেলা মৎস্য কর্মকর্তা মো. আবুল কালাম আজাদ।

তিনি জানান, চাউলধনী হাওরের চাউলধনী বিল, কান্দি বিল, সোনাপতি বিল ও পার্শ্ববর্তী দুবাগ বিল খননেন জন্য বিলগুলোর সীমানা নির্ধারণ করে খনন কাজের উদ্বোধন করা হয়েছে। এই বিলগুলো হাওরের ইজারাদার সংগঠন দশঘর মৎস্যজীবি সমবায় সমিতি আগামী ৩১ মার্চের ভিতরে খনন কাজ সম্পন্ন করার জন্য নির্দেশনা রয়েছে। এ সময় কান্দি বিল খননে কৃষকদের আপত্তি থাকায় ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে আলোচনা করে বিকল্প বিলে এ খনন কাজ করা হবে বলে জানান তিনি।

বুধবার সকালে দুবাগ বিলে ও দুপুরে চাউলধনী হাওরে পৃথক দুটি স্থানে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান এসএম নুনু মিয়া, উপজেলা নির্বাহী অফিসার বর্ণালী পাল, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. কামরুজ্জামান।

এসময় উপস্থিত ছিলেন পানি উন্নয়ন বোর্ডের প্রকৌশলী নিপেন্দ্র চন্দ্র সরকার, থানার অফিসার্স ইনচার্জ মো. শামিম মুসা, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা (অ: দা:) মো. সফিকুল ইসলাম ভুইয়া, দৌলতপুর ইউপি চেয়ারম্যান মোহাম্মদ আমির আলী, দশঘর ইউপি চেয়ারম্যান এমাদ উদ্দিন খান, থানার ওসি (তদন্ত) রমা প্রসাদ চক্রবর্তি, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক মকদ্দছ আলী, শিক্ষা বিষয়ক সম্পাদক সিরাজুল ইসলাম সিরাজ, উপজেলার তিন তহসীল অফিসের তহসীলদার, সাংবাদিকবৃন্দসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিলেট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ