Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

ওসমানীনগরে বাসের চাকায় প্রাণ গেল প্রবাসীর!

বালাগঞ্জ (সিলেট) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ মার্চ, ২০২১, ৭:০০ পিএম

সিলেটের ওসমানীনগরে যাত্রীবাহী বাসের চাকায় পৃষ্ঠ হয়ে পথচারী প্রবাসী চান মিয়া নামে একব্যক্তি নিহত হয়েছেন। ঘটনাটি ঘটেছে গতকাল বুধবার বিকেল পৌনে চারটার দিকে সিলেট-ঢাকা মহাসড়কের গোয়ালাবাজার এলাকায়। নিহত চান মিয়া উপজেলার গোয়ালাবাজার ইউনিয়নের নিজ করনসী দক্ষিণপাড়া গ্রামের আবদুল মজিদের ছেলে। এ ঘটনায় গুরুতর আহত ৩ জনকে হাসপাতালে পাঠানো হয়েছে। এ সময় নিহতের সাথে থাকা নববিবাহিতা স্ত্রীসহ ৪জন রক্ষা পেয়েছেন বলে জানা গেছে। দুর্ঘটনার পরপর বিক্ষোব্ধ জনতা মহাসড়ক অবরোধসহ ৫টি বাস ভাঙচুর করে এবং দুর্ঘটনা কবলিত বাসে আগুন লাগিয়ে দেয়। বেপরোয়া গতির কারণে এ মর্মান্তিক ঘটনাটি ঘটেছে বলে স্থানীয়রা জানান।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, চান মিয়া তার নববিবাহিতা স্ত্রী আয়শা সিদ্দিকাসহ পরিবারের সদস্যদের নিয়ে গোয়ালাবাজারে আসেন। বাজার শেষে যাত্রী চাউনির সামনে দাঁড়িয়ে এসে দাড়াস। এসময় শেরপুরগামী বেপরোয়া গতির যাত্রীবাহী বিরতিহীন বাস (ঢাকা মেট্রো-জ- ১১-২২৬৪) একটি অটোরিকশা ও ব্যাটারি চালিত রিকশাকে চাপা দিয়ে নিহত ও আহতদের উপর তুলে দেয়। এতে ঘটনাস্থলেই মৃত্যুবরণ করেন চান মিয়া। আহত অবস্থায় করণসী গ্রামের চুনু মিয়াসহ অজ্ঞাত আরো ২জনকে সিলেট ওসমানী মেডিকেল হাসপাতালে প্রেরণ হয়। নিহত চাঁন মিয়া প্রায় এক মাস পূর্বে দেশে এসে গত ২৫ ডিসেম্বর দ্বিতীয় বিয়ে করেছিলেন ।

এদিকে দুর্ঘটনার পরপর বিক্ষুব্ধ জনতা মহাসড়ক অবরোধসহ ৫টি বাস ভাঙচুর করে এবং দুর্ঘটনা কবলিত বাসে আগুন লাগিয়ে দেয়। তবে তাৎক্ষণিক ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

এলাকাবাসী জানান, লোকাল বিরতিহীন বাসগুলো নির্ধারিত সময়ে গন্তব্যে না পৌঁছালে জরিমানা গুণতে হয়। যাত্রী উঠানোর কাজে সিলেটের ৩টি স্থানে দীর্ঘ সময় ব্যয় করার পর সঠিক সময়ে গন্তব্যে পৌছাতে বেপরোয়া গতিতে গাড়ি চালিয়ে থাকে। যার কারণে প্রায়ই দুর্ঘটনার শিকার হয়ে প্রাণ দিতে হয় সাধারণ মানুষকে। এছাড়া এই গাড়িগুলো গোয়ালাবাজার, তাজপুরসহ বিভিন্ন বাজার এলাকায় মহাসড়কের বিশৃঙ্খল পরিস্থিতি তৈরি করে আসলেও বিষয়টি দেখা কেউ নেই। এইভাবে গত বছর চান্তাইরপাড়া মাদরাসার ফযিল ২য় বর্ষের এক ছাত্র গুরুতর আহত হয়।

ওসমানীনগর থানার ওসি শ্যামল বণিক ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য হাসপাতালে প্রেরণ করা হয়েছে। দুর্ঘটনার পরপর স্থানীয় জনতা বিক্ষুব্ধ হয়ে উঠলে জনপ্রতিনিধিদের সহায়তায় তা নিয়ন্ত্রণের আনতে সক্ষম হই।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিলেট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ