Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

নারায়ণগঞ্জে হকার উচ্ছেদ নিয়ে দফায় দফায় সংঘর্ষ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১০ মার্চ, ২০২১, ৮:৩৬ এএম

নারায়ণগঞ্জ শহরে হকার উচ্ছেদকে কেন্দ্র করে পুলিশ ও হকারদের মধ্যে দফায় দফায় সংঘর্ষ হয়েছে। এতে পুলিশ-সাংবাদিকসহ অন্তত ১০ জন আহত হয়েছেন। ভাঙচুর করা হয়েছে দুটি গাড়ি। একজনকে আটক করেছে পুলিশ।

সংঘর্ষের কারণে বঙ্গবন্ধু সড়ক ও সলিমুল্লাহ সড়কে প্রায় এক ঘণ্টা যান চলাচল বন্ধ হয়ে যায়। এতে চরম ভোগান্তির শিকার হন এ পথে চলাচলকারীরা।

পুলিশ বলছে, যারা সহিংসতা করেছে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। মঙ্গলবার সন্ধ্যা সোয়া ৬টার দিকে বঙ্গবন্ধু সড়কে সংঘর্ষের সূত্রপাত।

সংঘর্ষে পুলিশ, সাংবাদিকসহ অন্তত ১০ জন আহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে।

প্রত্যক্ষদর্শী কয়েকজন জানান, কয়েক দিন ধরেই জেলা পুলিশ ফুটপাত থেকে হকার উচ্ছেদ করছে। এরই ধারাবাহিকতায় মঙ্গলবার বিকেলে বঙ্গবন্ধু সড়কে যান পুলিশ সদস্যরা। এ সময় ফুটপাতে বসতে দেয়ার দাবিতে বিক্ষোভ মিছিল বের করে হকার্স সংগ্রাম পরিষদ।

চাষাঢ়া থেকে কালীর বাজারের দিকে যাওয়ার পথে পানোরামা প্লাজার সামনে পুলিশকে লক্ষ্য করে বিক্ষোভ মিছিল থেকে ইটপাটকেল ছোড়া হয়। পুলিশ ধাওয়া দিয়ে হকারদের ছত্রভঙ্গ করে দেয়।

এ সময় পুলিশ হকার্স সংগ্রাম পরিষদের আহ্বায়ক আসাদুর রহমান আসাদকে আটক করে। পরে হকার্স নেতার মুক্তির দাবিতে বিক্ষুব্ধ হকাররা বঙ্গবন্ধু সড়কের সাধু পৌলের গির্জার সামনে সড়কে পুরোনো কাপড় ও কাঠে আগুন জ্বালিয়ে বিক্ষোভ করেন। এই বিক্ষোভ থেকে পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছোড়া হয়।

বিক্ষুব্ধরা সড়ক দুটির চারটি পয়েন্টে আগুন ধরিয়ে দিয়ে দুটি যানবাহন ভাঙচুর করেন। পরে বিপুলসংখ্যক পুলিশ গিয়ে সড়কের আগুন নেভায়। পরে হকাররা নবাব সলিমুল্লাহ সড়কে আগুন জ্বালিয়ে বিক্ষোভ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংঘর্ষ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ