Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সড়কে ঝরল ১১ প্রাণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ মার্চ, ২০২১, ১২:০০ এএম

সড়কে ঝরল ১১ প্রাণ। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম, খুলনা, রাজশাহী, শেরপুর, পঞ্চগড়,চাঁপাইনবাবগঞ্জ, কুষ্টিয়া, কুড়িগ্রাম, ধামরাই ও মির্জাপুরে এসব দুর্ঘটনা ঘটে। আহত হয়েছেন ১০ জন।
চট্টগ্রাম : বন্ধুর বিয়েতে বরযাত্রী হতে মোটরসাইকেলে চেপে ছিলেন পটিয়ার তিন তরুণ। কিন্তু সেই যাত্রাই যে কারও অন্তিমযাত্রা হবে তা কে জানত। এক বন্ধুর বিবাহ যাত্রায় ইতোমধ্যেই মৃত্যু হয়েছে দুই বন্ধুর; জীবনমৃত্যুর সন্ধিক্ষণে আরও একজন। গত সোমবার রাত ১০টার দিকে পটিয়া পৌর সদরের শাহচান্দ আউলিয়া মাজার গেট এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতদের নাম অভিসেন (২৩) ও সুজন মিত্র (৩৫)। অভি পটিয়া পৌরসভার ২নং সুচক্রদন্ডী ওয়ার্ড এলাকার রতন সেনের ছেলে। সুজন একই এলাকার বাসিন্দা।
রাজশাহী : বেয়াইয়ের বাড়ি থেকে ফেরার পথে ট্রাকের ধাক্কায় পারুল বেগম (৪০) নামের এক নারী নিহত হয়েছেন। গতকাল দুপুর ১২টায় রাজশাহী মহানগরীর কাশিয়াডাঙ্গা মোড়ে এ দুর্ঘটনা ঘটে। নিহত পারুল বেগমের বাড়ি রাজশাহী মহানগরীর শাহমখদুম থানার বড়বাড়িয়া মহল্লায়।
খুলনা : খুলনার রূপসায় ইজিবাইকের ধাক্কায় হুমাইয়া মাবিয়া (১০) নামের এক স্কুলছাত্রী নিহত হয়েছে। এ ঘটনায় ইজিবাইক চালক মো. জান্নাত হোসেনকে আটক করেছে পুলিশ। গতকাল উপজেলার আইচগাতী ইউনিয়নের দুর্জনীমহল এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত হুমাইয়া মাবিয়া স্থানীয় দুর্জনীমহলের মুরাদ পেয়াদার মেয়ে ও দুর্জনীমহল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণির ছাত্রী।
শেরপুর : গরু বোঝাই ভটভটি (স্থানীয় যান) উল্টে শেরপুরের নালিতাবাড়ী উপজেলায় আমিনুল ইসলাম (৪০) নামে এক গরু ব্যবসায়ী নিহত হয়েছেন। একই দুর্ঘটনায় আহত হয়েছেন আবু সেমা নামে আরও একজন। গতকাল সকালে শহরের কালিনগর বাইপাস এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত আমিনুল ও আহত আবু সেমা ঝিনাইগাতি উপজেলার ভালুকা গ্রামের বাসিন্দা।
ধামরাই (ঢাকা) : ধামরাইয়ের আমতলা থেকে বান্নাখোলা কুশুরা গ্রামীণ রাস্তার বৈষ্টবদিয়া এলাকায় একটি মাহিন্দ্র ট্রাক্টরে মাটি নিয়ে ইটভাটায় যাওয়া পথে নিয়ন্ত্রণ হারিয়ে গতকাল গভীর খাদে পড়ে যায়। এতে ট্রাক্টরের নিচে চাপা পড়ে ঘটনাস্থলেই চালক মোরসালিন হোসেন (১৬) নিহত হয়। খবর পেয়ে ধামরাই ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মীরা ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে।
চাঁপাইনবাবগঞ্জ : চাঁপাইনবাবগঞ্জের নাচোলে সড়ক দুর্ঘটনায় এক অজ্ঞাত ব্যক্তি নিহত হয়েছেন। জানা যায়, গত সোমবার দিবাগত রাতে নাচোল-রাজাবাড়িহাত আঞ্চলিক সড়কের ঝিকড়ায় ভুটভুটি উল্টে যাওয়ায় ঘটনাস্থলে অজ্ঞাত সে ব্যক্তির মৃত্যু হয়েছে বলে ধারণা করা হচ্ছে। পরে ভোররাতে স্থানীয়রা লাশ দেখতে পেয়ে থানায় খবর দিলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করেন।
কুষ্টিয়া : কুষ্টিয়ার মিরপুরে শ্যালো ইঞ্জিনচালিত নসিমনের ধাক্কায় মনিকা খাতুন (৮) নামে এক বুদ্ধিপ্রতিবন্ধী শিশুর মৃত্যু হয়েছে। গতকাল সকালে মিরপুর উপজেলার আমলা ইউনিয়নের নিমতলা-পোড়াদহ সড়কের অঞ্চনগাছী মোড়ে এ দুর্ঘটনা ঘটে। মনিকা খাতুন ওই এলাকার মুন্নাফ মালিথার মেয়ে এবং স্থানীয় একটি মাদরাসার শিক্ষার্থী।
কুড়িগ্রাম : কুড়িগ্রামের রৌমারীতে ট্রাক্টরের চাপায় দুর্জয় হোসাইন (১৮) নামের এক মোটরসাইকেল আরোহীর মৃত্যু হয়েছে। গতকাল সকালে বন্দবেড় ইউনিয়নের প্রাক্তন ইউপি চেয়ারম্যান কবির হোসেনের বাড়ির সামনে এ দুর্ঘটনা ঘটে। নিহত যুবক ৩নং বন্দবেড় ইউনিয়নের ফলুয়ার চর গ্রামের মমিন চানের ছেলে।
পঞ্চগড় : পঞ্চগড়ে দাঁতের চিকিৎসা করাতে গিয়ে ট্রাকের চাপায় ডলি আক্তার (৩৫) নামে এক গৃহবধূ নিহত হয়েছেন। গতকাল দুপুরে পঞ্চগড়-আটোয়ারী জেলা সড়কের সিঅ্যান্ডবি মোড়ে দুর্ঘটনাটি ঘটে। নিহত ডলি আক্তার আটোয়ারী উপজেলার কাটালী এলাকার হেলাল উদ্দীনের স্ত্রী।
মির্জাপুর (টাঙ্গাইল) : টাঙ্গাইলের মির্জাপুরে বাবাকে হাসপাতালে দেখে বাড়ি ফেরার পথে মোটরসাইকেল ও সিএনজিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে চাহেলা বেগম নামে এক গৃহবধূর মৃত্যু হয়েছে। এ ঘটনায় মোটরসাইকেলচালক রবি মিয়া (২০), আশিক মিয়া (২৮) ও সিএনজিচালক আহত হয়েছেন। তাদের মির্জাপুর কুমুদিনী হাসপাতালে ভর্তি করা হয়েছে।
আহতদের বাড়ি উপজেলার মহেড়া গ্রামের হিলড়া গ্রামে। গত সোমবার রাত সাড়ে আটটার দিকে ঢাকা-টাঙ্গাইলের মহাসড়কের মির্জাপুর উপজেলা সদরের পোষ্টকামুরী চরপাড়া নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। নিহত চাহেলা বেগম উপজেলার জামুর্কী ইউনিয়নের কাটরা গ্রামের হযরত আলীর স্ত্রী।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রাণ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ