Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মাদারীপুরে অসহায় কৃষকের জমি দখলের প্রতিবাদে সংবাদ সম্মেলন

মাদারীপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ মার্চ, ২০২১, ৭:৪৪ পিএম

মাদারীপুরের কালকিনিতে আফসার কাজী-(৫৫) নামে এক অসহায় কৃষকের বাড়ির ও পাশের জমি দখলের প্রতিবাদে ও দখলকারীদের দৃষ্টান্তমূলক বিচারের দাবিতে সংবাদ সম্মেলন করেছেন ভুক্তভোগী কৃষকের পরিবার। এদিকে বেদখলের ঘটনায় থানায় সাধারণ ডায়রি করেছে ওই কৃষক আফসার কাজী।

আজ মঙ্গলবার সকালে উপজেলা রিপোর্টস ইউনিটি কার্যালয় এ সংবাদ সম্মেলন করা হয়েছে। জিডি ও লিখিত অভিযোগ সূত্রে জানাগেছে, উপজেলার দক্ষিণ ভবানীপুর গ্রামের কৃষক আফসার কাজী তার পরিবারের সকল সদস্যদের নিয়ে দীর্ঘদিন ধরে ঢাকাতে বসবাস করে আসছিলেন। এ সুযোগে আফসার কাজীর বাড়ির ও বাড়ির পাশের কিছু পৈত্রিক সম্পত্তিতে বিভিন্ন প্রকার গাছ রোপণ করে দখল করে নেন একই এলাকার আলমগীর কাজী ও তার ভাই দাদন কাজী। কিন্তু আফসার কাজী তার জমি দখল মুক্ত করে ফেরত চাইলে না দেয়ার জন্য প্রতিপক্ষ আলমগীর কাজী বিভিন্নভাবে তালবাহানা শুরু করে। এবং কি আফসার কাজী ও তার পরিবারের সদ্যদের বিভিন্ন প্রকারের হুমকি দিয়ে আসছে আলমগীর কাজী। পরে আফসার কাজী নিরুপায় হয়ে জমি দখল ও হুমকির ঘটনায় কালকিনি থানায় একটি সাধারণ ডায়রি করেন।

ভুক্তভোগী আফসার কাজী সংবাদ সম্মেলনে অভিযোগ করে বলেন, আমি বাড়ি না থাকার সুযোগে ও এলাকায় দুর্বল হওয়ায় আলমগীর কাজী পেশী শক্তি বলে আমার পৈত্রিক সম্পত্তি বিভিন্ন উপায়ে দখলে রেখেছে। আমার স্বপরিবারকে মারধোর ও হত্যার হুমকি দিয়ে আসছে আলমগীর। আমি দেশবাসীর কাছে তার দৃষ্টামুলক বিচার চাই। অভিযুক্ত আলমগীর কাজী বলেন, আমি জায়গা দখল করিনি। আমি গাছ লাগিয়েছি আফসারে অনুমতি সাপেক্ষে। আমি তাকে অনেক টাকা-পয়সা দিয়ে উপকার করেছি। ওই খানে আমার জমি রয়েছে।

এ ব্যাপারে কালকিনি থানার ওসি মোঃ নাছিরউদ্দিন মৃধা বলেন, জমির বিষয় ও হুমকির ঘটনায় থানায় জিডি হয়েছে। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাদারীপুর

২১ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ