Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ব্যবসায়ীকে গাঁজা দিয়ে ফাঁসাতে গিয়ে ফেঁসে গেলেন নিজেই

বিশ্বনাথ (সিলেট) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ মার্চ, ২০২১, ৭:০৬ পিএম

সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার লালা বাজারে এক ব্যবসায়ীকে গাঁজা দিয়ে ফাঁসাতে গিয়ে ফেঁসে গেলে কথিত সাংবাদিক পরিচয় দানকারী এক ব্যক্তি। তার নাম নিজামুল হক লিটন। তার বাড়ি সিলেটের আলমপুরে। মঙ্গলবার (৯মার্চ) দুপুর ২টার দিকে লালাবাজার আলামিন ম্যানশনের নিচ তলা থেকে তাকে আটক করে পুলিশে দিয়েছে জনতা।

ব্যবসায়ী আল আমিন জানান, কথিত সাংবাদিক নিজামুল হক লিটন বেশ কিছুদিন ধরে লালাবাজারের বেতসুন্ধি গ্রামের মসজিদের মোতাওয়াল্লি ও শাহ আব্দুর রহীম মাজারের বর্তমান দায়িত্বপ্রাপ্ত আমার পিতা নিজাম উদ্দিন (৬৫) এর কাছে চাঁদা দাবি করে আসছে। চাঁদা না দেয়ায় আমার বাবাকে হুমকি ধামকি দিয়ে আসছে। এমন কি গত ২৫ ফেব্রুয়ারি বৃহস্পতিবার সন্ধ্যার পর একটি নোহাগাড়ি দিয়ে লিটনসহ আরো ৩ ব্যক্তি আমার বাবাকে অপহরণের চেষ্টা করে।

এ ঘটনায় আমার বাবা নিজাম উদ্দিন বাদী হয়ে সিলেটের মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ৩য় আদালতে তার বিরুদ্ধে একটি চাঁদাবাজি ও অপহরণের চেষ্টা মামলা দায়ের করেন। দক্ষিণ সুরমা সিআর (মামলা নং-৪৪/২০২১ইং)। মামলার খবর পেয়ে সাংবাদিক নামধারী লিটন আরো বেপরোয়া হয়ে উঠেন।

৮মার্চ বিকেলে শাহ আব্দুর রহীম মাজারের দানবাক্সের টাকা নিয়ে বাড়ি ফেরার পথে চলন্ত গাড়ি থেকে আমার বাবার হাত থেকে টাকার ব্যাগ ছিনিয়ে নেয়ার চেষ্টা করে লিটন। এক পর্যায়ে (৯ মার্চ) মঙ্গলবার আমার ব্যবসা প্রতিষ্ঠানে গাঁজা রেখে আমাকে ফাঁসাতে সকাল থেকে লালাবাজারে অবস্থান নেয় লিটন। কিন্তু আমি দোকানে যাওয়ার পর সে আমার দোকানে ডুকে অনৈতিক কথাবার্তা বলতে থাকে। তার কথাবার্তা সন্দেহজনক হলে একজন ড্রাইভার তার পরিচয় জানতে চাইলে সে সাংবাদিক পরিচয় দিয়ে ক্ষেপে উঠেন।

এক পর্যায়ে তাকে আটক করে ৯৯৯ নম্বরে কল দিয়ে পুলিশ এসে হাজির ঘটনাস্থলে। পুলিশ তার ব্যাগ তল্লাশি করে বেশ কিছু গাঁজা পায় পুলিশ। পরে পুলিশ তাকে থানায় নিয়ে যায়। ঘটনাস্থলে আসা পুলিশের এসআই বিষ্ণু সাথে যোগাযোগ হলে তিনি জানান, গাঁজাসহ লিটন নামের এক ব্যক্তিকে আটক করেন স্থানীয় জনতা। তার বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিলেট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ