Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

৩ দিনের সফরে ভারতের রণতরী মোংলায়

আইএসপিআর | প্রকাশের সময় : ৯ মার্চ, ২০২১, ১২:০০ এএম

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদ্যাপন উপলক্ষে ভারতীয় নৌবাহিনীর দু’টি যুদ্ধজাহাজ ‘কুলিশ’ ও ‘সুমেধা’ তিন দিনের শুভেচ্ছা সফরে সোমবার মোংলা বন্দরে এসে পৌঁছায়। এসময় বাংলাদেশ নৌবাহিনীর সুসজ্জিত বাদক দল ঐতিহ্যবাহী রীতিতে ব্যান্ড পরিবেশন করে জাহাজ দু’টিকে অভিবাদন জানায়।

অধিনায়ক বানৌজা মংলা জাহাজ দু’টির অধিনায়কগণকে স্বাগত জানান। এসময় বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনের প্রতিনিধিসহ বাংলাদেশ নৌবাহিনীর উচ্চপদস্থ কর্মকর্তা উপস্থিত ছিলেন। ভারতীয় নৌবাহিনীর এই উচ্চপদস্থ কর্মকর্তার টুঙ্গিপাড়াস্থ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধে শ্রদ্ধা নিবেদন এবং বীরশ্রেষ্ঠ রুহুল আমিনের সমাধিস্থলে পুষ্পস্তবক অর্পণ করার কথা রয়েছে। জাহাজ দু’টির এই শুভেচ্ছা সফর বাংলাদেশ ও ভারতের মধ্যকার পারস্পরিক বন্ধুত্বপূর্ণ সম্পর্ককে আরও সুদৃঢ় করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে আশা করা যায়। উল্লেখ্য, তিনদিনের শুভেচ্ছা সফর শেষে জাহাজ দু’টি আগামী ১০ মার্চ বাংলাদেশ ত্যাগ করবে।-আইএসপিআর



 

Show all comments
  • Towhid ৯ মার্চ, ২০২১, ১:১৬ এএম says : 7
    Just boycott criminal modi from entering the country. 98% people don't want bloody modi in Bangladesh
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রণতরী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ