Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

তুর্কি রণতরী হাইজ্যাক হওয়ার খবর মিথ্যা

প্রকাশের সময় : ২২ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : তুরস্ক নৌবাহিনীর কোস্টগার্ড কমান্ডের অধীন কয়েকটি রণতরী হাইজ্যাক হয়েছে বলে যে গুজব ছড়ানো হয়েছিল তা মিথ্যা বলে জানিয়েছে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়। গুজবে বলা হয়, তুর্কি কোস্টকার্ডের অন্তত দুটি যান তুরস্কের জলসীমা ছাড়িয়ে এজিয়ান সাগর হয়ে গ্রিসের দিকে এগিয়ে যাচ্ছে এবং ব্যর্থ অভ্যুত্থানের সাথে জড়িত কয়েকজন এই যান দুটি হাইজ্যাক করে নিয়ে যাচ্ছে। সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, সামরিক অভ্যুত্থান ব্যর্থ হবার পর এ ধরনের গুজব ছড়িয়ে পড়ালে তুরস্ক কর্তৃপক্ষ এফ-১৬ জঙ্গি বিমান দিয়ে তুরস্ক ও গ্রিসের মধ্যবর্তী বিতর্কিত সমুদ্রসীমায় ব্যাপক তল্লাশি চালায়। কিন্ত পরে দেখা যায় তুরস্কের কোনো যানই খোয়া যায়নি এবং তাদের সব যানই যথাস্থানে রয়েছে। ফলে ওই তল্লাশি বন্ধ করে দেওয়া হয়।
স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে ওই গুজব অসত্য উল্লেখ করে বলা হয়, তাদের কোস্টগার্ডের সব যানের টহল মিশন আগের মতোই অব্যাহত রয়েছে। এএফপি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তুর্কি রণতরী হাইজ্যাক হওয়ার খবর মিথ্যা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ