Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

সীমান্তাঞ্চলে আর্থ-সামাজিক উন্নয়নে কাজ করছে বিজিবি

রামগড়ে লে. কর্নেল মাযহার

রামগড় (খাগড়াছড়ি) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ মার্চ, ২০২১, ১২:০১ এএম

পার্বত্য চট্টগ্রামের সীমান্ত সুরক্ষা, মাদক চোরাচালান প্রতিরোধসহ পাহাড়বাসীর নিরাপত্তা নিশ্চিত করে এ অঞ্চলের পিছিয়ে পড়া জনগোষ্ঠীর আর্থ-সামাজিক উন্নয়নে বিজিবি কাজ করে যাচ্ছে মন্তব্য করে খাগড়াছড়ির রামগড় জোন (৪৩ বিজিবি) অধিনায়ক লে. কর্ণেল আনোয়ারুল মাযহার। তিনি বলেন, পার্বত্য চট্টগ্রামে সকল অপপ্রচার ভেদ করে নিরাপত্তাবাহিনী ও পাহাড়বাসীর মধ্যকার দীর্ঘদিনের সুসম্পর্ক এবং সম্প্রীতি রক্ষায় কাজ করে যাচ্ছে নিরাপত্তাবাহিনী।

গতকাল রোববার সকাল ১০টায় বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী ও ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে উপজেলার দূর্গম খাগড়াবিল এলাকায় গরীব, অসহায় ও দুস্থ পাহাড়ি-বাঙালিদের মাঝে নিজস্ব সংস্কৃতির বস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।
তিনি বলেন, বিজিবি সবসময় পাহাড়ের অসহায় দরিদ্র জনগোষ্ঠীর আর্থ-সামাজিক ও জীবনমান উন্নয়নে সহায়তার হাত বাড়িয়েছে, যা আগামীতেও অব্যাহত থাকবে। অবৈধ অস্ত্রধারী, চাঁদাবাজ ও সন্ত্রাসীদের বিরুদ্ধে সবাইকে সোচ্চার হবার আহবান জানিয়ে জোন অধিনায়ক, সম্মিলিত উদ্যোগে পাহাড়কে সন্ত্রাস ও চাঁদাবাজমুক্ত করতে সকলের সহযোগিতা কামনা করেন।
এ সময় বস্ত্র বিতরণ অনুষ্ঠানে, খাগড়াবিল সিআইও ক্যাম্প কমান্ডার নায়েব মোহাম্মদ হুমায়ুন কবির, জোন জেসিও মোহাম্মদ ইউসুফ, স্থানীয় ইউপি সদস্য নবরায় ত্রিপুরাসহ গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিজিবি

২১ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ