Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

করোনা বিষয়ক বিধিনিষেধ বিরোধী বিক্ষোভে মাস্ক পোড়ালো মার্কিন শিশুরা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ মার্চ, ২০২১, ৭:১৬ পিএম

করোনা ভাইরাসজনিত বিধিনিষেধ বিরোধী বিক্ষোভে মাস্ক পোড়ালো মার্কিন শিশুরা।মার্কিন যুক্তরাষ্ট্রের ইদাহো শহরে কমপক্ষে একশ ব্যক্তি জড়ো হয়ে করোনা ভাইরাস মহামারীজনিত নিষেধাজ্ঞার বিরুদ্ধে বিক্ষোভ করে। বিক্ষোভকারীদের একটি গ্রুপ বলছে, বাধ্যতামূলক মাস্কের ব্যবহার তাদের স্বাধীনতায় হস্তক্ষেপ করছে। অন্যদিকে মার্কিন স্বাস্থ্য বিশেষজ্ঞরা বলেছেন, মাস্ক করোনার সংক্রমণ প্রতিরোধে সহায়তা করে। -এবিসি নিউজ
গত ২০ জানুয়ারি অভিষেকের দিন থেকেই মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন আগামী ১০০ দিন বাধ্যতামূলক মাস্কের নির্দেশ জারি করেছেন। এদিকে সামাজিক মাধ্যমে পোস্ট করা ভিডিওতে দেখা গিয়েছে, বিক্ষোভে যোগ দেয়া বয়স্করা শিশু-কিশোরদের মাস্ক আগুনে নিক্ষেপ করতে উৎসাহিত করছে। কয়েকটি ভিডিওতে দেখা গিয়েছে, বিভিন্ন বয়সের মানুষ একটি নীল ড্রাম নিয়ে বিক্ষোভ করছে ও তার ভেতর জ্বালানো আগুনে মাস্ক নিক্ষেপ করছে। কারো হাতে লেখা আছে ‘আমরা মুক্ত, কোনো মাস্ক নেই’ স্লোগান। মাস্কে আগুন ধরার পর বিক্ষোভকারীরা উচ্চস্বরে গান গাইছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ