Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঢামেকে হুইল চেয়ার ট্রলি দৌরাত্ম্য

১০টি হুইল চেয়ারসহ আটক ১৫

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১ মার্চ, ২০২১, ১২:০০ এএম

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ট্রলি ও হুইলচেয়ার দৌরাত্ম্য এবং দালাল নির্মূলে অভিযান পরিচালনা করে ১৫ জনকে গ্রেফতার করা হয়েছে। জব্দ করা হয়েছে ১০টি হুইলচেয়ার। এদের বিরুদ্ধে শাহবাগ থানায় মামলা দায়ের করা হয়েছে।

ঢামেকের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাজমুল হক জানান, ঢাকা মেডিক্যাল হাসপাতালে কোন দালাল কর্তৃক রোগী যেন হয়রানির শিকার না হয়, এজন্য আমরা অভিযান চালিয়ে যাচ্ছি। হাসপাতালের ওয়ার্ড মাস্টারদের কড়া নির্দেশনা দেয়া হয়েছে। দালাল মাধ্যমে কোনো রোগী বা রোগীর স্বজনরা হয়রানির শিকার হলে তার দায়ভার তাদেরও নিতে হবে।
তিনি আরও জানান, কয়েকদিন ধরে কিছু অভিযোগের ভিত্তিতে আমরা হাসপাতালে প্রতিদিন অভিযান পরিচালনা করি। এতে আমরা ১০টি হুইল চেয়ার এবং ১৫জন দালালকে আটক করি। পর্যায়ক্রমে দেখা যায় হুইল চেয়ারগুলো দালালচক্র নিজেরা টাকা দিয়ে কিনেছেন। ওই দালাল চক্রের কাজ ছিলো সেবার নাম করে টাকার বিনিময়ে হাসপাতালে রোগীদের এক স্থান থেকে অন্য স্থানে পৌঁছে দেয়া। আমরা প্রতিদিনই আনসার সদস্যদের দিয়ে অভিযান চালাচ্ছি। কোন দালাল হাসপাতালে থাকতে পারবে না। আমাদের অভিযান অব্যাহত থাকবে।
ঢাকা মেডিক্যাল ক্যাম্প পুলিশ ইনচার্জ (ইন্সপেক্টর) বাচ্চু মিয়া জানান, গত দুই দিনে ১৫জন দালালকে আটক করে হাসপাতাল কর্তৃপক্ষ আমাদের দিয়েছিলো। আমরা শাহবাগ থানায় ৫জনকে হস্তান্তর করেছি। এছাড়া আরও কয়েকজনের জবানবন্দি নিয়ে হাসপাতাল কর্তৃপক্ষের নির্দেশনায় ছেড়ে দেয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢামেক

১১ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ