Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাজশাহীতে দূনীতির মামলায় বিএমডিএ’র কর্মচারী কারাদন্ড

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০২১, ৮:৩০ পিএম

দুর্নীতির মামলায় বরেন্দ্র বহুমুখি উন্নয়ন কর্তৃপক্ষের (বিএমডিএ) ইনজামুল হক নামে এক কর্মচারীকে দুই বছরের কারাদন্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাকে ছয় লাখ পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে। রোববার বিকালে বিভাগীয় বিশেষ জজ আদালতের বিচারক মোসাম্মৎ ইসমত আরা এ রায় দিয়েছেন। তিনি বিএমডিএ’র নওগাঁর সাপাহার জোনের সহকারী মেকানিক ছিলেন। তার বাড়ি রাজশাহীর গোদাগাড়ী উপজেলার মাদারপুর মহল্লায়। বাবার নাম একরামুল হক।
দুদকের সমন্বিত রাজশাহী জেলা কার্যালয়ের উপ-পরিচালক জাহাঙ্গীর আলম জানান, ইনজামুল হক সাপাহাওে কর্মরত থাকাকালে পানি সেচের জন্য বিএমডিএ’র নির্ধারিত কুপনের পরিবর্তে জাল কুপন তৈরি এবং জালিয়াতির মাধ্যমে সরকারের ছয় লাখ ১০ হাজার ৫০০ টাকা আত্মসাত করেন। এ নিয়ে সাপাহার থানায় তার বিরুদ্ধে ২০০৮ সালে মামলা হয়।
এরপর দুদকের তৎকালীন সহকারী পরিচালক (বর্তমানে অবসরপ্রাপ্ত) সমর কুমার ঝাঁ মামলাটি তদন্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। মামলার বিচার শেষে আদালত রায় দিলেন। আদালতে দুদকের পক্ষে মামলাটি পরিচালনা করেন রাষ্ট্রপক্ষের আইনজীবী শহীদুল হক খোকন। #



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কারাদন্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ