Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

টাঙ্গাইলে শিশু ধর্ষন মামলায় এক ব্যক্তির যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত

টাঙ্গাইল জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০১৯, ৩:৪৬ পিএম

টাঙ্গাইলে শিশু ধর্ষনের দায়ে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদন্ড ও ১ লক্ষ টাকা জরিমানা করেছে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল।
সোমবার দুপুরে ট্রাইব্যুনালের বিচারক বেগম খালেদা ইয়াসমিন আসামীর উপস্থিতিতে এ রায় ঘোষনা করেন।
দন্ডিতব্যক্তি হলো টাঙ্গাইলের দেলদুয়ার উপজেলার মীর কুমুল্লী গ্রামের মৃত খন্দকার মতিয়ার রহমানের ছেলে মীর যুবরাজ (৪০)। সে ধর্ষিতার বাড়িতে ভাড়াটিয়া ছিলো।
নারী ও শিশু আদালতের বিশেষ পিপি এ কে এম নাছিমুল আক্তার জানান, টাঙ্গাইল পৌর শহরের থানাপাড়া এলাকার মো: আমির আজম খানের মেয়ে সাজিয়া খানম কে বিভিন্ন সময় ভয়ভীতি দেখিয়ে ধর্ষন করে ভাড়াটিয়া মীর যুবরাজ। এরইধারাবাহিকতায় গত বছরের ২৮ সেপ্টেম্বর সকালে সাজিয়া খানম স্কুলে যাওয়ার সময় তাকে অপহরণ করে দেলদুয়ার নিয়ে পুনরায় ধর্ষন করে। ধর্ষনের পর কারো কাছে বিষয়টি না জানানোর জন্য তাকে হত্যার হুমকি প্রদান করে এবং বাড়ির সামনে রেখে যায়। পরে ধর্ষিতা তার পরিবারের সবাইকে বিষয়টি জানালে ২০১৮ সালের ১৮ নভেম্বর ধর্ষিতার বাবা আমির আজম বাদী হয়ে ধর্ষনের মামলা দায়ের করে এবং ১৯ নভেম্বর আসামী মীর যুবরাজকে আটক করে জেল হাজতে প্রেরণ করা হয়। এরপর থেকে আসামী যুবরাজ জেলহাজতে আটক ছিলো। এ মামলায় বিবাদী মীর যুবরাজ দোষী হওয়ায় টাঙ্গাইলের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক বেগম খালেদা ইয়াসমিন আসামীর উপস্থিতিতে যাবতজীবন কারাদন্ড ও ১ লক্ষ টাকা জরিমানা করেন।
অপরদিকে এ মামলায় আরো একজনকে আসামী করা হলেও তদন্তের পর চার্জশীট থেকে তার নাম বাদ দেওয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যাবজ্জীবন কারাদন্ড
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ