Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

মধ্যরাতে কারাবন্দী লেখক মুশতাকের মৃত্যুর ঘটনায় রাজধানীতে বিক্ষোভ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২১, ১০:০৭ এএম

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় কারাবন্দী লেখক মুশতাক আহমেদের মৃত্যুর ঘটনায় রাজধানীতে প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে বামপন্থি কয়েকটি ছাত্রসংগঠনের নেতাকর্মীরা। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) থেকে বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে মিছিলটি বের করা হয়।

মিছিলটি শাহবাগ ও পরীবাগ মোড় প্রদক্ষিণ করে। পরে দিবাগত রাত ১টার দিকে রাজু ভাস্কর্যের পাদদেশে সমাবেশ করেন বিক্ষোভকারীরা।

মিছিলে বিভিন্ন প্ল্যাকার্ড হাতে স্লোগান দেন বিক্ষোভকারীরা। এ সময় লেখক মুশতাকের মৃত্যুর জন্য রাষ্ট্রকে দায়ী করে বিভিন্ন স্লোগান দেওয়া হয়।

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গাজীপুরের কাশিমপুর হাই সিকিউরিটি কারাগারে বন্দি লেখক মুশতাক আহমেদ (৫৩) গতকাল বৃহস্পতিবার রাতে মারা যান।

কাশিমপুর হাই সিকিউরিটি কারাগারের সিনিয়র জেল সুপার মো. গিয়াস উদ্দিন জানান, এ কারাগারে থাকা মুশতাক আহমেদ গতকাল বৃহস্পতিবার সন্ধ্যার পর হঠাৎ অসুস্থ হয়ে পড়লে তাঁকে কারা হাসপাতালে নেওয়া হয়। পরে সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য তাঁকে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে রাত ৮টা ২০ মিনিটের দিকে কর্তব্যরত চিকিৎসক মুশতাক আহমেদকে মৃত ঘোষণা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিক্ষোভ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ