Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রফতানিমুখী শিল্পে প্রণোদনার ঋণ পরিশোধের সময় বাড়লো

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০০ এএম

করোনাভাইরাসের নেতিবাচক প্রভাব মোকাবিলায় রফতানিমুখী শিল্প প্রতিষ্ঠানের শ্রমিক-কর্মচারীদের বেতন-ভাতা দিতে প্রণোদনা হিসেবে যে ঋণ দেওয়া হয়েছিল, তা পরিশোধের সময়সীমা ছয় মাস বাড়িয়েছে সরকার। অর্থ মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত একটি চিঠি বাংলাদেশে ব্যাংকের গভর্নরকে পাঠানো হয়েছে।
চিঠিতে বলা হয়েছে, রফতানি বাণিজ্যের ওপর করোনাভাইরাসের নেতিবাচক প্রভাব মোকাবিলার লক্ষ্যে রফতানিমুখী এবং সচল শিল্পপ্রতিষ্ঠানের শ্রমিক-কর্মচারীদের বেতন-ভাতা প্রদানের নিমিত্তে আর্থিক প্রণোদনা প্যাকেজের আওতায় প্রদত্ত ঋণ পরিশোধের সময়সীমা নিম্নোক্তভাবে পুনঃনির্ধারণ করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।
এতে ঋণগ্রহীতা শিল্পপ্রতিষ্ঠানগুলোকে ২০২১ সালের ১ মার্চ থেকে আরও ৬ মাস গ্রেস পিরিয়ড দেয়া, মোট ১২ মাস গ্রেস পিরিয়ড ব্যতিরেকে ১৮টি মাসিক কিস্তিতে ঋণ পরিশোধের শর্ত বহাল রাখা এবং উপর্যুক্ত স্মারক পত্রগুলোর অন্যান্য শর্ত অপরিবর্তিত থাকবে।
উল্লিখিত বিষয়গুলো অন্তর্ভুক্ত করে বিদ্যমান নীতিমালা সংশোধন করার জন্য অর্থ মন্ত্রণালয় থেকে বাংলাদেশ ব্যাংককে অনুরোধ করা হয়েছে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঋণ

৮ ফেব্রুয়ারি, ২০২৩
২৫ জানুয়ারি, ২০২৩
২৯ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ