Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

হল ছাড়ার সিদ্ধান্ত নিয়েছে জাবি ছাত্রলীগ

জাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০২১, ৪:২৪ পিএম

শিক্ষামন্ত্রীর ঘোষণার পর হল ছাড়ার সিদ্ধান্ত নিয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। সেই সঙ্গে সাধারণ শিক্ষার্থীদেরও হল ছাড়তে আহ্বান জানিয়েছে তারা।

জাবি শাখা ছাত্রলীগের গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক হিমাদ্রি শেখর মঙ্গলবার দুপুরে গণমাধ্যমে এই তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, ‘প্রায় ৫০০-৬০০ ছেলেপেলে গেরুয়ায় থাকে মেস ভাড়া করে। ওইখানে তাদের থাকার অবস্থা ছিল না। ওই পরিস্থিতিতে সাধারণ শিক্ষার্থীরা হলের তালা ভেঙে হলে ঢোকে। তখন বাংলাদেশ ছাত্রলীগের সব সময় একটা স্ট্যান্ড পয়েন্ট এমন থাকে যে, সাধারণ শিক্ষার্থীরা যেন কোনভাবে বিপদে না পরে এটা দেখার। আমাদের জায়গায়ও এটাই ছিল।

‘শিক্ষামন্ত্রী বলার পর কালকে রাতে কেন্দ্রীয় ছাত্রলীগ থেকে নির্দেশনা আসছে যে, হলে থাকা যাবে না। সেই জায়গা থেকে আমরা যারা ছাত্রলীগ করি কেন্দ্রীয় ছাত্রলীগের অমান্য করার সুযোগ নেই আমাদের। ওই নির্দেশনায় হয়ত কিছু সময়ের মধ্যে আমরা জাবি শাখা ছাত্রলীগ হল ছেড়ে দেব।’

সাধারণ শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, ‘কবে হল খুলবে, কবে বিশ্ববিদ্যালয় খুলবে এতদিন এ ধরনের কোনো গাইডলাইন ছিল না। এখন কালকে যেহেতু একটা গাইডলাইন আসছে সেহেতু আমরা মনে হয় সরকারি এই সিদ্ধান্তটাকে সবার সাধুবাদ জানানো উচিত।’


--



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ