Inqilab Logo

শনিবার, ২২ জুন ২০২৪, ০৮ আষাঢ় ১৪৩১, ১৫ যিলহজ ১৪৪৫ হিজরী

প্রায় ৬ ঘন্টা পর খুলনার সাথে সারাদেশের রেল চলাচল শুরু

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০২১, ৫:১৫ এএম

প্রায় ৬ ঘন্টা বন্ধ থাকার পর খুলনার সাথে সারা দেশের রেল চলাচল স্বাভাবিক হয়েছে। রাত সাড়ে ১২ টা নাগাদ রেল চলাচল পুনরায় শুরু হয়।

যদিও রেল কর্তৃপক্ষ এর আগে জানিয়েছিল, লাইন মেরামতের পর ট্রেন চলাচল শুরু হতে রাত ২টা বেজে যেতে পারে।

সোমবার বিকালে যশোরের কোটঁচাদপুর ষ্টেশনের অদূরে ঢাকা থেকে খুলনাগামী সুন্দরবন এক্সপ্রেস ট্রেনের তিনটি বগি লাইনচ্যুত হয়ে রেল চলাচল বন্ধ হয়ে যায়। বগিগুলো রেখেই ট্রেনটি খুলনায় আসে।

রেলওয়ে প্রকৌশল বিভাগ সূত্রে জানা গিয়েছে, সুন্দরবন এক্সপ্রেস ট্রেনের লাইনচ্যুত বগি বিকল্প 'প্যারালাল লাইন' স্থাপন করে সরিয়ে নেয়ার পর ট্রেন চলাচল শুরু হয়। ঘটনার তদন্তে ৫ সদস্য বিশিষ্ট একটি তদন্ত টিম গঠন করা হয়েছে।

প্রসংগত, সুন্দরবন এক্সপ্রেস ট্রেন এর তিনটি বগির ৬ টি চাকা সোমবার বিকাল সাড়ে ৫ টার দিকে যশোরের কোটচাঁদপুর ষ্টেশনের অদূরে লাইনচ্যুত হয়। এর ফলে সারা দেশের সাথে খুলনার রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। তবে এতে কোন হতাহতের ঘটনা ঘটেনি। দূর্ঘটনাস্থলে কয়েকটি ট্রেন আটকা পড়ে।
খুলনা রেলষ্টেশনের মাষ্টার মানিক চন্দ্র সরকার জানান, প্রায় ৬ ঘন্টা বন্ধ থাকার পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। দূর্ঘটনার কারণে কয়েকটি ট্রেন কিছুটা বিলম্বে ছেড়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ট্রেন চলাচল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ