Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

পুলিশের ফেইসবুকে অভিযোগ প্রাক্তন স্বামী গ্রেফতার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০০ এএম

বাংলাদেশ পুলিশের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স উইং পরিচালিত পুলিশের ফেইসবুক পেইজের ইনবক্সে হয়রানির অভিযোগের ভিত্তিতে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃত ব্যক্তির নাম আতিকুল ইসলাম ওরফে বাবু।
পুলিশ সদরদপ্তরের এআইজি (মিডিয়া অ্যান্ড পিআর) মো. সোহেল রানা জানান, গত ৯ ফেব্রুয়ারি এক ভদ্রলোক এক ভদ্রমহিলাকে তার প্রাক্তন স্বামী আতিকুল ইসলাম বাবু নানাভাবে হয়রানি করছে বলে অভিযোগ করেন। আর তিনি আরো অভিযোগ করে বলেন, বিভিন্ন সময় তাকে নানাভাবে হুমকি দিয়ে তার স্বাভাবিক জীবনযাপনকে বাধাগ্রস্ত করছে। উক্ত নারী অত্যন্ত শঙ্কিত ও বিপর্যস্ত জীবন যাপন করছেন। এ সকল বিষয় তিনি কারো সাথে শেয়ার করতেও লজ্জিত ও শঙ্কা বোধ করছেন। সর্বশেষ গত ৯ ফেব্রুয়ারি ডিজিটাল মাধ্যম ব্যবহার করে ভদ্রমহিলাকে অত্যন্ত অশ্লীল গালাগাল, হুমকি ও হয়রানির প্রমাণস্বরুপ একটি অডিও টেপ তথ্যদাতা উক্ত ভদ্রলোক মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স উইং-এ প্রেরণ করেন। মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স উইং উক্ত ভদ্র মহিলার সাথে যোগাযোগ করে জানতে পারেন যে, প্রশাসন ও সরকারের উচ্চ পর্যায়ে যোগাযোগ রয়েছে এমন ভয় দেখিয়ে তার প্রাক্তন স্বামী দীর্ঘদিন তাকে হয়রানি করে আসছিল। বর্তমানে, আর কোনোভাবেই তিনি সহ্য করতে পারছেন না। তিনি পুলিশের পরামর্শ ও সহায়তা চান।
এই অভিযোগের পরিপ্রেক্ষিতে, পুলিশ সদরদফতরের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স উইং তাৎক্ষণিকভাবে ওসি রমনাকে এ বিষয়ে অবগত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশনা প্রদান করে। ওসি রমনা মো. মনিরুল ইসলাম, তাৎক্ষণিকভাবে বিষয়টি আমলে নিয়ে অভিযুক্তকে আইনের আওতায় আনতে উদ্যোগ গ্রহণ করেন। একপর্যায়ে পুলিশ উন্নততর তথ্যপ্রযুক্তি সেবার প্রয়োজন হওয়ায় ঢাকা মেট্টোপলিটন পুলিশের গোয়েন্দা শাখার সহায়তা নেয়া হয়। গোয়েন্দা পুলিশের এডিসি মো. আশরাফুল্লাহ এর নেতৃত্বে ওয়েব বেইজড ক্রাইম ইনভেস্টিগেশনের একটি টিমের সার্বিক সহযোগিতায় উল্লিখিত আসামিকে রমনা থানা এলাকা থেকে গ্রেফতার করা হয়।
উল্লেখ্য, গ্রেফতারকৃত ব্যক্তি আতিকুল ইসলাম ওরফে বাবু একটি মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি ছিলেন। তিনি দীর্ঘদিন বিদেশে অবস্থান করে স¤প্রতি দেশে ফিরেছেন বলে পুলিশ জানিয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফেইসবুক

২৫ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ