Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ব্লাড কানেকশন ও স্বপ্নালোড়ন এর উদ্যোগে এক বেলা আহার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০২১, ১:৪৪ পিএম

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২০২১ উদযাপন উপলক্ষে রক্তদাতাদের স্বেচ্ছাসেবী সংগঠন ব্লাড কানেকশন এবং স্বপ্নালোড়ন বাংলাদেশ এর যৌথ উদ্যোগে 'এক বেলা আহার' শীর্ষক কর্মসূচী, রাজধানীর ইস্কাটনে শতাধিক ছিন্নমূল শিশুর মাঝে খাবার বিতরণ মাধ্যমে সম্পন্ন হয়।

জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে কার্যক্রম সূচনা হয়। এ সময় সংগঠনের সদস্যবৃন্দ শিশুদের জন্য সহজ ভাষায় মহান ভাষা আন্দোলনের পটভূমি, ইতিহাস ও তাৎপর্য তুলে ধরেন।

মূলত সমাজের অবহেলিত শিশুদের মধ্যে ভাষা আন্দোলন ও দেশপ্রেমের চেতনাকে ছড়িয়ে দিতেই সংগঠনের পক্ষ থেকে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। সংগঠনের সদস্যরা মহান এই দিনটিকে শিশুদের মাঝে স্মরণীয় করে রাখার জন্যই এ আয়োজন করেছে।

অনুষ্ঠানটিতে ব্লাড কানেকশনের কেন্দ্রীয় সভাপতি কামরুল হাসান, অর্থ সম্পাদক জাভেদ হোসেন, ডাঃ জান্নাতুল ফেরদৌস কেয়া, তাওসীফ, মানসুরা শরীফ, সামিয়া সুলতানা, মেফতাহুল জান্নাত রাফিয়া, হাসান জামিল ও স্বপ্নালোড়ন বাংলাদেশ এর সভাপতি আরিফুল ইসলাম সোহাগ, আশরাফ জামান সেতু, সৌকত সেলিম, আল কাউছার রুপম, শিপ্রা সরকার, ফারিয়া জান্নাত স্নিগ্ধা, শাহরিয়ার হোসেন, মৌমিতা শারমিন নিশি, মাহবুবা ইতি,শাহীন রানা, সুজন আহমেদ।


উলেখ্য ব্লাড কানেকশন
রক্ত দাতাদের একটি সেচ্ছাসেবী সংগঠন!
অনলাইন ভিত্তিক এ সংগঠনটির দেশব্যাপী প্রায় এক লক্ষ সদস্য রয়েছে। যাদের অক্লান্ত প্রচেষ্টায় প্রতিদিন ৪০-৫০ ব্যাগ রক্ত বিনামূল্যে সরবরাহ করা সম্ভব হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ব্লাড

১৯ জানুয়ারি, ২০১৯
১ ফেব্রুয়ারি, ২০১৮
৬ সেপ্টেম্বর, ২০১৬

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ