Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্লগার অভিজিৎ হত্যা মামলায় ৫ জনের মৃত্যুদণ্ড: নেটিজেনদের প্রতিক্রিয়া

শাহেদ নুর | প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০২১, ৩:৫৭ পিএম

ব্লগার অভিজিৎ রায় হত্যা মামলায় ৫ জনের মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন ঢাকার সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনাল। মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) ট্রাইব্যুনালের বিচারক মজিবুর রহমান এ রায় দেন। রায়ের পর সামাজিক যোগাযোগ মাধ্যমে নানা প্রতিক্রিয়া ব্যক্ত করেন নেটিজেনরা।

রায় প্রসঙ্গে এবিএস রুমন ফেইসবুকে লিখেন, ‘যুগান্তকারী রায়। জাতি কিছুটা হলেও কলঙ্কমুক্ত হল।’

‘যারা ওই পাঁচজনকে ব্রেনওয়াস করে জঙ্গি বানিয়েছে, তারা তো নিশ্চিন্তে ঘুরছে। আরও বেশি করে নতুন নতুন জঙ্গি বানাচ্ছে। তাদের কি হবে?’ - সুশান্ত ঘোষের প্রশ্ন।

বিচারককে ধন্যবাদ জানিয়ে মইনা মারমা লিখেন, ‘সুস্থ বিচার করার জন্য মাননীয় বিচারক মহোদয় সাহেবকে অসংখ্য ধন্যবাদ।’

শাহজাদা লিখেন, ‘এই রায় তো হলো। কিন্তু সাংবাদিক দম্পতি সাগর রুনির হত্যা রায় কবে দিবেন? তনু হত্যার রায় কবে দিবেন? আবারের হত্যার আসামীদের রায় কবে দিবেন? কিংবা বিশ্বজিত হত্যার রায় কবে কার্যকর হবে?

রায়ে সন্তোষ প্রকাশ করে সাইদুর রহমান লিখেন, ‘আলহামদুলিল্লাহ। তাড়াতাড়ি ফাঁসি কার্যকর করা হোক।’

উল্লেখ্য, ২০১৫ সালের ২৬ ফেব্রুয়ারি রাত সোয়া নয়টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকায় সোহরাওয়ার্দী উদ্যানের পাশে সন্ত্রাসীরা কুপিয়ে জখম করে ব্লগার ও লেখক অভিজিৎ রায়কে। আহত অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেয়া হয়। ওইদিন রাত সাড়ে দশটার দিকে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। ২৭ ফেব্রুয়ারি অভিজিতের বাবা বিশিষ্ট শিক্ষাবিদ অজয় রায় শাহবাগ থানায় হত্যা মামলা করেন।



 

Show all comments
  • Jack+Ali ১৬ ফেব্রুয়ারি, ২০২১, ৪:৪৭ পিএম says : 0
    If our country rule by Qur'an then no body dare insult our Beloved Prophet [SAW] and Islam.. No body dare to kill Shagor/Runi, Tanu and many more people who were abducted by criminal security force and these people never come back, how their family feel, those who are involved their family member disappear then how they will feel??????????????????????????????
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ