Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

কক্সবাজারে ছাত্র লীগ-সেচ্ছাসেবক লীগ নেতার উপর আক্রমণ : অভিযুক্ত চেয়ারম্যানসহ ৬ জন কারাগারে

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০২১, ৫:১০ এএম

রামুর রশিদনগরে ছাত্রলীগ-স্বেচ্ছাসেবকলীগের ৩ নেতাকে কুপিয়ে জখম করার ঘটনায় প্রধান অভিযুক্ত চেয়ারম্যান শাহ আলম সহ ৬ জনকে কারাগারে পাঠিয়েছেন কক্সবাজারের একটি আদালত।

শাহ আলম ছাড়া আটক অপর আসামীরা হলেন-লাল মিয়ার ছেলে ফয়সাল, মৃত কালু মিয়ার ছেলে রমজান আলী, আবু শামা প্রকাশ তোফাইল আহমদের ছেলে আবুল কাশেম, মৃত ছালেহ আহমদের ছেলে জাফর আলম এবং মোজাফ্ফর আহমদের ছেলে মোঃ শাহজাহান।

রবিবার (১৪ ফেব্রুয়ারি) দুপুরে কক্সবাজার চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণ করলে বিজ্ঞ বিচারিক হাকিম রাজিব কুমার বিশ্বাস তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।

উল্লেখ্য গত ২৩ জানুয়ারি রামুর রশিদনগর ইউনিয়নের পানিরছড়া মামুন মিয়ার বাজারে সন্ত্রাসী হামলায় গুরতর আহত হন রশিদনগর ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি নজিবুল আলম, সহ সভাপতি সাইফুল ইসলাম এবং ইউনিয়ন সেচ্ছাসেবক লীগ সভাপতি মিজানুল করিম। এ ঘটনায় আহত নজিবুল আলমের ভাই শাহ আলম বাদি হয়ে ২৪ জানুয়ারি রামু থানায় মামলা (নং ২৭) দায়ের করেন। মামলায় রশিদনগর ইউপি চেয়ারম্যান শাহ আলম সহ ১৮ জনকে অভিযুক্ত করা হয়েছে।

বাদীপক্ষের আইনজীবী এডভোকেট মো. সাজ্জাদুল করিম জানিয়েছেন- চেয়ারম্যান শাহ আলম সহ ১১ জন ঘটনার পর উচ্চ আদালতে জামিন আবেদন করলে বিজ্ঞ আদালত তাদের জামিন না দিয়ে ১৪ ফেব্রুয়ারির মধ্যে চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেন।

এরই প্রেক্ষিতে ওই ১১জন রবিবার চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন জানান। এসময় চেয়ারম্যান শাহ আলম সহ ৬ জনের জামিন আবেদন নামঞ্জুর এবং অপর ৫ জনের জামিন আবেদন মঞ্জুর করেন বিচারিক হাকিম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ