Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ইটভাটায় ৪৩ লাখ টাকা জরিমানা

সৈয়দপুর (নীলফামারী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০০ এএম

সৈয়দপুরে আটটি অবৈধ ইটভাটায় অভিযান চালিয়ে মালিকের ৪৩ লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল রোববার সকাল থেকে বিকাল পর্যন্ত উপজেলার খাতামধুপুর, কামারপুকুর ও বাঙ্গালীপুর ইউনিয়ন এবং সৈয়দপুর পৌর এলাকায় অবস্থিত ওই ইটভাটাগুলোতে অভিযান পরিচালনা করেন বাংলাদেশ পরিবেশ অধিদফতর, ঢাকা সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্র্রেট রোজিনা আক্তার। সেই সঙ্গে কয়েকটি অবৈধ ইটভাটায় এসকেভেটার দিয়ে আংশিক ইট ধ্বংস করা হয়েছে।
অভিযানে উপজেলার খাতামধুপুর ইউনিয়নের খিয়ারজুম্মা এলাকায় অবস্থিত এমবিসি ব্রিক্সের মালিক সেলিনা বেগমের ৫ লাখ, কামারপুকুর ইউনিয়নের চিকলী নিজবাড়ি এলাকার ইউবিএল ব্রিক্সের মালিক মো. জোবায়দুল ইসলামের ৬ লাখ, এমএইচই ব্রিক্সের মালিক মো. আব্দুর রাজ্জাকের ৭ লাখ, মেসার্স সিএন ব্রিক্সের মালিক হাজী মো. নুর উদ্দিনের ৬ লাখ, এমজেডএইচ ব্রিক্সের মালিক মো. জিকরুল হকের ৪ লাখ, কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকার থ্রি-স্টার ব্রিক্সের মালিক মো. মোজাহারুল ইসলামের ৭ লাখ, বাইপাস সড়কের ধলাগাছ এলাকার এবি ব্রিক্সের মালিক মো. আব্দুল মজিদের ৩ লাখ এবং বাঙ্গালীপুর ইউনিয়নের চৌমুহনী বাজার এলাকার আরএসবি মালিক মো. ইকবাল হোসেন প্রামাণিক ভোলার ৫ লাখ টাকা জরিমানা করা হয়।
এ সময় পরিবেশ অধিদফতর রংপুর জেলা কার্যালয়ের উপ-পরিচালক মো. মেজবাবুল আলম, পরিদর্শক মো. মনোয়ারুল ইসলাম, রংপুর র‌্যাব-১৩, নীলফামারী সিপিসি-২ ক্যাম্পের কোম্পানি কমান্ডার সিনিয়র এএসপি মো. মুন্না বিশ্বাস প্রমুখ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইটভাটা

১৪ ফেব্রুয়ারি, ২০২২
১ ফেব্রুয়ারি, ২০২২
২২ জানুয়ারি, ২০২২
১৭ জানুয়ারি, ২০২২
১৫ ফেব্রুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ