Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিশ্বনাথে পানি সেচ নিয়ে দু’পক্ষে সংঘর্ষ, আহত-৫

বিশ্বনাথ (সিলেট) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০২১, ৬:৪৮ পিএম

সিলেটের বিশ্বনাথে খাল থেকে পানি সেচ নিয়ে দু’পক্ষের মধ্যে হামলা পাল্টা হামলার ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার গভীর রাতে উপজেলার লামাকাজী ইউনিয়নের টেপিগঞ্জ গ্রামের মৃত আব্দুল বারির পুত্র তাজ উদ্দিন লোকজনের বাড়ি ঘরে ওই হামলা চালায় খাজাঞ্চি ইউনিয়নের প্রতাবপুর গ্রামের সাবেক মেম্বার আব্দুস শহিদের লোকজন।

সংঘর্ষ এড়াতে রাত থেকে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। এসময় দুই পুলিশ কনস্টেবল ও মহিলাসহ আহত হয়েছেন ৫জন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ৮রাউন্ড গুলি ছুড়ে পুলিশ।

জানা গেছে, গত ২/৩দিন ধরে পার্শ্ববর্তী ‘খেউয়া’ খাল থেকে মেশিন দিয়ে কৃষি ক্ষেতে পানি সেচ করছিলেন একটি পক্ষ। হঠাৎ করে বৃহস্পতিবার রাতে পানি সেচ বন্ধ করে সাবেক মেম্বার আব্দুস শহীদের লোকজন পুলিশকে সাথে নিয়ে তাদের ৮টি বাড়ি ঘরে হামলা চালিয়ে ভাংচুর ও তিনজনকে মারপিট করে আহত করেছে। একই সাথে প্রতিপক্ষের সঙ্গ নিয়ে থানার এসআই ফজলুল হক তাদের ঘরের দরজা ও মানুষকে মারপিট করেছেন। এসময় খালে থাকা তাদের চারটি মেশিনও নিয়ে যায় প্রতিপক্ষের লোকজন। তবে দুটি মেশিন জব্দ করে থানায় নিয়ে আসে পুলিশ।

এবিষয়ে জানতে চাইলে সাবেক মেম্বার আব্দুস শহিদ সাংবাদিকদের বলেন, দীর্ঘদিন ধরে ওই খালে মাছ ধরা নিয়ে অপর একটি পক্ষের সাথে কোর্টে মামলা বিচারাধীন রয়েছে। এ বছর তাজ উদ্দিনের লোকজন মেশিন দিয়ে খালে মাছ ধরতে গেলে আমি পুলিশকে বিষয়টি অবগত করেছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিলেট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ