Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কুষ্টিয়ার বালিয়াপাড়ার ফসলি জমির মাটি যাচ্ছে ইট ভাটায়

কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০২১, ২:৩০ পিএম

কুষ্টিয়া সদর উপজেলার বালিয়া পাড়া গ্রামের ফসলি জমির মাটি কেটে অবৈধ ট্রলি ও লাটা হাম্বা গাড়ী করে বিক্রি করছে বালিয়া পাড়া গ্রামের জমির।

সে ইবি থানার উজান গ্রাম ইউনিয়নের, রঞ্জিতপুর, সোনাইডাংগা, বারুইপাড়া গ্রামের মাঠের পাশ ঘেষে বয়ে গেছে জিকে খাল। ২০২০ সালের শুরুর দিকে জিকের আওতায় এই খাল খনন করে। মাটি রাখা হয় খালের দুই পাশে। বন্যার সময় এই জিকের খালের উপর দিয়ে পানি প্রবাহিত হতে না পারে তার জন্য জিকে খালের দুই পাশ উচু করে মাটি দিয়েছিলো জি, কে কতৃপক্ষ । কিন্তু সেই মাটি রাতের অন্ধকারে,দিনের আলোতে কেটে নিয়ে বিক্রি করেছে এক অদৃশ্য শক্তির বলে ইটের ভাটায় বিক্রি করেছে।

বর্তমানে জমির কুষ্টিয়া-ঝিনাইদহ মহাসড়কের পুর্বপাশে বালিয়া মওজার ফসলি জমির মাটি দেদারচ্ছে বিক্রি করছে। সে এলাকার প্রভাবশালী হওয়ায় তার বিরুদ্ধে কেউ মুখ খুলতে সাহস পায় না। বিষয়টি প্রশাসনের উর্ধতন কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছে এলাকাবাসী।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কুষ্টিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ