Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

‘আমাদের সন্তানরা ফিরে আসুক খেলাধুলায়’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০১ এএম

মাদক ও অপসংস্কৃতি ত্যাগ করে তরুণ প্রজন্মকে খেলাধুলায় ফিরে আসার আহবান জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। গতকাল বুধবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে মুজিব জন্মশতবর্ষ উপলক্ষে ঢাকা দক্ষিণ সিটি আয়োজিত ‘আন্ত:ওয়ার্ড ক্রীড়া প্রতিযোগিতা-২০২১’ এর উদ্বোধনী অনুষ্ঠানে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস এই আহবান জানান।

শেখ তাপস বলেন, মাদক নয়, অপসংস্কৃতি নয়; আমাদের সন্তানেরা সুষ্ঠু, সুস্বাস্থ্যকর খেলাধুলায় ফিরে আসুক। আমাদের সন্তানেরা এখন থেকে খেলাধুলা করবে।

ঢাকা থেকে জাতীয় পর্যায়ের খেলোয়াড় তৈরি হওয়ার প্রত্যাশার জানিয়ে ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেন, অনেক জাতীয় পর্যায়ের খেলোয়াড় আছেন যারা আমাদের জন্য অনেক অর্জন এনে দিয়েছেন, সুনাম এনে দিয়েছেন, প্রাপ্তি এনে দিয়েছেন। কিন্তু ঢাকার ছেলে, ঢাকার খেলোয়াড় এখন আমরা খুবই কম পায়, নগণ্য। তাই, ঢাকায় বসবাসরত দুই কোটি দশ লক্ষ মানুষের মধ্যকার অদম্য ও মরিয়া তরুণ প্রজন্মকে আমরা মাঠে নিয়ে আসতে চায়। আমরা চায় ঢাকার ছেলেরা মাঠে খেলবে, মাঠ দাপিয়ে বেড়াবে এবং সেখান থেকে জাতীয় পর্যায়ে খেলোয়াড় তৈরি হবে। প্রতিবছরই এই আয়োজন করা হবে জানিয়ে ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেন, এই আয়োজনের মাধ্যমে ওয়ার্ড ভিত্তিক খেলাধুলার প্রচলন আবার ফিরে আসবে। প্রথম আয়োজনে আমরা ফুটবল ও ক্রিকেটকে নিয়ে আসতে পেরেছি। পরবর্তীতে বাস্কেটবল, ব্যাডমিন্টন ও জাতীয় খেলা কাবাডিকে আমরা এই আয়োজনের সাথে সম্পৃক্ত করব। এই পাঁচটি নিয়ে আগামীতে এই প্রতিযোগিতা আরও বর্ণাঢ্য হবে, ব্যাপক হবে, কলেবর বৃদ্ধি পাবে। এর মাধ্যমে আমরা ফুটবল, ক্রিকেটসহ অন্যান্য খেলায় খেলোয়াড় তৈরি করতে পারব। কারণ, আমি বিশ্বাস করি, ঢাকাবাসী খেলাধুলায় শ্রেষ্ঠ স্থান অর্জন করার সক্ষমতা রাখে। এ সময় দায়িত্ব দেওয়া হলে যেকোনো ক্রিকেট মাঠের রক্ষণাবেক্ষণ ও দেখাশোনায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) দায়িত্ব পালন করবে বলে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানান।

অনুষ্ঠানে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু আহমেদ মন্নাফী, ঢাকা-৪ আসনের সংসদ সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা, ঢাকা-৫ আসনের সংসদ সদস্য কাজী মনিরুল ইসলাম মনু, ঢাকা-১০ আসনের সংসদ সদস্য মোঃ শফিউল ইসলাম মহিউদ্দিন, সংরক্ষিত মহিলা আসন-২ এর সংসদ সদস্য জিন্নাতুল বাকিয়া, ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা এ বি এম আমিন উল্লাহ নুরী, ডিএসসিসির ক্রীড়া ও সাংস্কৃতিক বিষয়ক স্থায়ী কমিটির সম্মানিত সভাপতি ও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ২৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. মোকাদ্দেস হোসেন জাহিদ অন্যান্যের মধ্যে বক্তব্য দেন।

এ সময় অন্যান্যের মধ্যে ঢাকা-৭ আসনের সংসদ সদস্য হাজী মোহাম্মদ সেলিম, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ হুমায়ুন কবির, মধুমতি ব্যাংকের চেয়ারম্যান হুমায়ুন কবির ও ওরিয়ন গ্রুপের প্রতিনিধি উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাদক

২২ অক্টোবর, ২০২২
২৭ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ