Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ইয়াবা-অস্ত্র উদ্ধার টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১

টেকনাফ (কক্সবাজার) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১০ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০০ এএম

কক্সবাজারের টেকনাফে ৫২ হাজার ইয়াবা, আগ্নেয়াস্ত্র ও কার্তুজের খালি খোসা উদ্ধার করেছে ২ বর্ডার গার্ড ব্যাটালিয়ন (বিজিবি)। এসময় বিজিবির সঙ্গে বন্দুকযুদ্ধে এক ইয়াবা ব্যবসায়ী নিহত হয়েছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত তার পরিচয় জানা যায়নি।
টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক কর্ণেল মোহাম্মদ ফয়সাল হাসান খান জানান, ৯ ফেব্রæয়ারি ভোরে টেকনাফ ব্যাটালিয়ন সদরের সার্ভার রুমের সার্ভেইল্যান্স সিস্টেম দ্বারা শাহপরীর দ্বীপ ক্যাম্পের ৭০০ গজ দক্ষিণে নৌকাঘাট এলাকায় নিহত ইয়াবা ব্যবসায়ী হস্তচালিত নৌকাযোগে মিয়ানমার থেকে আসতে দেখে টহল কমান্ডারকে বিষয়টি অবগত করা হলে হস্তচালিত কাঠের নৌকা যোগে শূন্য রেখা অতিক্রম করে নাফ নদী পার হয়ে দুই ব্যক্তি বাংলাদেশে প্রবেশ করতে দেখে। এ সময় বিজিবির টহলদল তাদের চ্যালেঞ্জ করলে বিজিবি’র উপস্থিতি টের পেয়ে সশস্ত্র ইয়াবা পাচারকারীরা বিজিবি সদস্যদের উপর অতর্কিতভাবে গুলি বর্ষণ করলে বিজিবিও পাল্টা গুলি বর্ষণ করে।
গুলি বিনিময়কালে নৌকা হতে বিচ্ছিন্ন হয়ে পড়ে একজন অপরজন নদীতে ঝাঁপ দিয়ে সাঁতরিয়ে শূন্য রেখা বরাবর মিয়ানমারের অভ্যন্তরে পালিয়ে যায়। গোলাগুলির শব্দ থামার পর নৌকাটি তল্লাশী করে ১ কোটি ৫৬ লাখ টাকা মূল্যমানের ৫২ হাজার ইয়াবা এবং একটি দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়। পরে ভোর ৬ টার দিকে জালিয়াপাড়া বিজিবি পোস্টের টহল সদস্যগণ স্থানীয়দের মাধ্যমে জানতে পারেন নদীর পাড়ে গুলিবিদ্ধ ব্যক্তির লাশ পড়ে আছে। তখন বিজিবি টহলদল পুলিশকে খবর দেয়। তিনি আরো জানান, আহত বিজিবি সদস্যকে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়েছে এবং থানায় আইনানুগ ব্যবস্থা নেয়া হচ্ছে। এ বিষয়ে টেকনাফ মডেল থানার ওসি (তদন্ত) আব্দুল আলিম জানান, শাহপরীরদ্বীপ এলাকায় গুলিবিদ্ধ এক ব্যক্তির লাশ দেখতে পেয়ে বিজিবি থানা পুলিশকে অবগত করে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইয়াবা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ