Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

কমিটি ঘোষণার ১ মাসের মধ্যে সিলেট অনুষ্ঠিত হয়েছে জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির প্রথম সভা

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০২১, ৭:০১ পিএম

সিলেট জেলা আওয়ামী লীগে কার্যনির্বাহী কমিটির প্রথম সভা অনুষ্ঠিত হয়েছে। আজ (শনিবার) সিলেট জেলা পরিষদের হল রুমে সকাল ১১ টায় অনুষ্ঠিত হয় এ সভা। পূর্ণাঙ্গ কমিটি গঠনের ১ মাসের মধ্যেই অনুষ্ঠিত এ সভা নিয়ে কমিটির নেতাদের মধ্যে ছিল ব্যাপক প্রাণচাঞ্চল্য। সভার শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন ধর্ম বিষয়ক সম্পাদক হাজি রইছ আলী। এরপর ১৫ ই আগস্টের কালো রাত্রিতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ নিহত পরিবারবর্গ ও ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে নিহত শহীদ, সিলেটের জাতীয় নেতৃবৃন্দ এবং সিলেট জেলা আওয়ামী লীগের প্রয়াত নেতৃবৃন্দের আত্মার মাগফেরাত কামনা করে পালন করা হয় ১ মিনিট নীরবতা।

এরপর পূর্ণাঙ্গ কমিটির নেতৃবৃন্দের মধ্যে পরিচিতি এবং পরবর্তীতে দলের সাংগঠনিক বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়ে সিদ্ধান্ত গৃহীত হয়। এরমধ্যে সিদ্ধান্ত নেয়া হয় সিলেটের জেলা আওতাধীন দক্ষিণ সুরমা, গোলাপগঞ্জ, সদর ও বিয়ানীবাজার উপজেলার পূর্ণাঙ্গ কমিটি আগামী পহেলা মার্চের মধ্যে জেলার দপ্তরে জমা প্রদানের। এছাড়াও কাতার ভিত্তিক টিভি চ্যানেল আল জাজিরায় ভূয়া ও মিথ্যা ডকুমেন্টরী প্রচারে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয় ও আগামী ২৬ ফেব্রুয়ারী টুঙ্গিপাড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানে সমাধিতে সিলেট জেলা আওয়ামী লীগে কার্যনির্বাহী কমিটির সদস্যরা শ্রদ্ধা নিবেদন। জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট লুৎফুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন খানের পরিচালনায় বক্তব্য রাখেন প্রবাসী কল্যাণমন্ত্রী ও সিলেট জেলা আওয়ামী লীগের সদস্য ইমরান আহমদ এমপি, কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, সাবেক সাংগঠনিক সম্পাদক ও জেলা আওয়ামীলীগের সদস্য এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ। এছাড়াও উপস্থিত ছিলেন এবং বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সাবেক এমপি শফিকুর রহমান চৌধুরী, মাহমুদুস সামাদ চৌধুরী কয়েস এমপি, আশফাক আহমদ, এডভোকেট শাহ ফরিদ, এডভোকেট নিজাম উদ্দিন, অধ্যক্ষ সুজাত আলী রফিক, ড আহমদ আল কবির, ড. তৌফিক রহমান চৌধুরী, মুক্তিযোদ্ধা সাদ উদ্দিন আহমদ, এডভোকেট শাহ মোশাইদ আলী,নাজনীন হোসেন।জাতীয় পরিষদের সদস্য মো. নুরুল আমিন। যুগ্ম সাধারণ সম্পাদক, হুমায়ুন ইসলাম কামাল, মোহাম্ম‌‌দ আলী দুলাল, কবির উদ্দিন আহমদ, সাংগঠনিক সম্পাদক এডভোকেট মাহফুজুর রহমান, এডভোকেট রঞ্জিত সরকার,আইন বিষয়ক সম্পাদক এডভোকেট আজমল আলী, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক হাজি ফারুক আহমদ, তথ্য ও গষেষনা সম্পাদক মোবাশ্বীর আলী, ত্রাণ ও সমাজ কল্যান সম্পাদক এপ্তার হোসেন পিয়ার, দপ্তর সম্পাদক আখতারুজ্জান জগলু চৌধুরী। ধর্ম বিষয়ক সম্পাদক হাজি রইছ আলী, প্রচার ও প্রকাশনা সম্পাদক এডভোকেট আব্বাস উদ্দিন,ব ন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মোস্তাক আহমদ পলাশ, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এডভোকেট ছালেহ আহমদ হীরা, মহিলা বিষয়ক সম্পাদক শামসুননাহার মিনু, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক, বীর মুক্তিযোদ্ধা কবির উদ্দিন আহমদ, যুব ও ক্রীড়া সম্পাদক এমাদ উদ্দিন মাণিক, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক বোরহান উদ্দিন, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক এডভোকেট ইসতিয়াক আহমদ চৌধুরী, শ্রম সম্পাদক সাইফুর রহমান খোকন, সাংস্কৃতিক সম্পাদক শামসুল আলম সেলিম, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. শাকির আহমদ শাহিন, উপ-দপ্তর সম্পাদক মজির উদ্দিন, উপ- প্রচার সম্পাদক মো.মতিউর রহমান, কোষাধ্যক্ষ শমসের জামাল। কমিটির সদস্য এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, ইমরান আহমদ এমপি, হাজি আব্দুল হাসিব মনিয়া, মোস্তাকুর রহমান মফুর, নিজাম উদ্দিন চেয়ারম্যান, সারওয়ার হোসেন, আখলাকুর রহমান চৌধুরী সেলিম, সৈয়দ মিসবাহ উদ্দিন, হাবিবুর রহমান হাবিব, আবদাল মিয়া, এডভোকেট বদরুল ইসলাম জাহাঙ্গীর, মুক্তিযোদ্ধা সাইফুল আলম,শহিদুর রহমান শাহিন, আনহার মিয়া,আব্দুল বাসিত টুটুল, নুরে আলম সিরাজি, কামাল আহমদ, এমকে শফি চৌ. এলিম,আং বারি, আবু হেনা মো ফিরোজ আলী (বিশ্বনাথ), আমাতুজ জোহরা জেবিন রুবা, জাকির হোসেন, এডভোকেট আফসর আহমদ, এডভোকেট ফখরুল ইসলাম, এডভোকেট মনসুর রশীদ, মুক্তিযোদ্ধা লুৎফুর রহমান লেবু, জাহাঙ্গীর আলম, শাহিদুর রহমান চৌধুরী জাবেদ, হাজি আবুল লেইছ চৌধুরী, গোলাপ মিয়া।

গত ৮ ডিসেম্বর (শুক্রবার) প্রায় এক বছর পর প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার অনুমতিক্রমে সিলেট জেলা আওয়ামী লীগের ৭৫ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিলেট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ