Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রেড ক্রিসেন্টের স্বেচ্ছাসেবকদের প্রশিক্ষণ শুরু

টিকাদান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০৪ এএম

কোভিড-১৯ টিকাদানে অংশগ্রহণকারী বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির স্বেচ্ছাসেবকদের দিনব্যাপী প্রশিক্ষণ শুরু হয়েছে। গত বুধবার অনুষ্ঠিত প্রশিক্ষণের প্রথম ব্যাচে ২’শ স্বেচ্ছাসেবক অংশ নেন। পর্যায়ক্রমে টিকাদান কার্যক্রমে অংশ নেয়া সব স্বেচ্ছাসেবকদেরকে এই প্রশিক্ষণ দেয়া হবে।
আগামী রোববার থেকে দেশব্যাপী শুরু হওয়া কোভিড-১৯ টিকাদান কার্যক্রমে রাজধানীর বিভিন্ন টিকাদান কেন্দ্রে ১২শ’ জন প্রশিক্ষিত স্বেচ্ছাসেবক কাজ করবে। এছাড়াও সারাদেশে রেড ক্রিসেন্টের প্রায় ১৫ হাজার প্রশিক্ষিত স্বেচ্ছাসেবক পর্যায়ক্রমে এই কাজে অংশ নেবেন। প্রতিষ্ঠানটির সহকারি পরিচালক এনায়েতউল্লাহ আকরাম পলাশ এই তথ্য নিশ্চিত করেছেন
স্বাস্থ্য অধিদফতর থেকে সব জেলার সিভিল সার্জন ও সিটি কর্পোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তাসহ সংশ্লিষ্ট সকলকে টিকাদান কর্মসূচিতে রেড ক্রিসেন্ট সোসাইটির স্বেচ্ছাসেবকদের অর্ন্তভূক্তির জন্য অনুষ্ঠানিকভাবে জানানো হয়েছে।
রেড ক্রিসেন্ট সোসাইটি জানায়, প্রশিক্ষিত এসব স্বেচ্ছাসেবকরা সরকারের কোভিড ১৯ টিকাদান কর্মসূচি সফল করতে ঢাকায় কাজ করবে। পাশাপাশি দেশের সব জেলা, উপজেলাসহ তৃণমূল পর্যায়ে কার্যক্রমটি বাস্তবায়নে সহযোগিতা করবে।
গত বুধবার সকালে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির জাতীয় সদর দফতরে শুরু হওয়া স্বেচ্ছাসেবক প্রশিক্ষণের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ভাইস চেয়ারম্যান ও আইএফআরসির গভার্নিং বোর্ডের সদস্য ও সংসদ সদস্য প্রফেসর ডা. মো. হাবিবে মিল্লাত। এ সময় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির মহাসচিব মো. ফিরোজ সালাহ্ উদ্দিন, উপ-মহাসচিব মো. রফিকুল ইসলাম, মি: আলী আকগুল, অপারেশনস্ ম্যানেজার, আইএফআরসি, যুব ও স্বেচ্ছাসেবক বিভাগের পরিচালক ইমাম জাফর সিকদারসহ বিডিআরসিএস, আইএফআরসি, সিটি কর্পোরেশন ও স্বেচ্ছাসেবক প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টিকা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ