Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সরকার ইসলামী শিক্ষার উন্নয়নে কাজ করছে

চট্টগ্রামে ধর্ম প্রতিমস্ত্রী

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০৪ এএম

ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান এমপি বলেছেন, সরকার দেশে ব্যাপক উন্নয়নের পাশাপাশি ইসলামি শিক্ষার উন্নয়নেও কাজ করে যাচ্ছে। গতকাল শুক্রবার হাটহাজারীতে তার সাথে আহলে সুন্নাত ওয়াল জামায়াত নেতৃবৃন্দের সৌজন্য সাক্ষাতে তিনি এ কথা বলেন। উপজেলা পরিষদ মিলনায়তনে সৌজন্য সাক্ষাতে চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান এম এ সালাম, উপজেলা পরিষদ চেয়ারম্যান এস এম রাশেদুল আলম, আহলে সুন্নাত ওয়াল জামায়াতের কেন্দ্রীয় নেতা ও ছিপাতলী জামেয়া গাউছিয়া মঈনিয়া কামিল (মাস্টার্স) মাদরাসার অধ্যক্ষ আজিজিয়া কাজেমী কমপ্লেক্স (ট্রাস্ট) চেয়ারম্যান আল্লামা আবুল ফরাহ মোহাম্মদ ফরিদ উদ্দিন, আল্লামা শফিউল আলম নেজামী, অধ্যক্ষ আল্লামা আবুল ইরফান মোহাম্মদ লোকমান চিশতি, মাওলানা শফিউল আলম আজিজী, মাওলানা হাফেজ আহমদ, মাওলানা কাউছারুল আলম, মাওলানা মহিউদ্দীন, অধ্যাপক আলী আজগর, অধ্যাপক মাহফুজুল হক উপস্থিত ছিলেন। এসময় নেতৃবৃন্দ প্রতিমন্ত্রীর সু-স্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন।

তার আগে প্রতিমন্ত্রী নগরীর চশমা হিলস্থ চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সাবেক সিটি মেয়র বীর মুক্তিযোদ্ধা এবিএম মহিউদ্দিন চৌধুরীর কবর জেয়ারত করেন। শেষে তার বাসভবনে সহধর্মিনী হাসিনা মহিউদ্দিনের সাথে কুশলাদি বিনিময় করেন। সকালে তিনি চট্টগ্রাম সার্কিট হাউসে চট্টগ্রাম বিভাগের খ্রিস্টান ধর্মীয় নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন।

লোহাগাড়া (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা জানান, এরআগে গত বৃহস্পতিবার রাতে লোহাগাড়া উপজেলা সদরে নির্মিতব্য মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণ কাজের পরিদর্শনকালে ধর্মপ্রতিমন্ত্রী বলেছেন, সারা দেশে একযোগে ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণ বিশে^র ইতিহাসে বিরল। এসব মসজিদ নির্মাণে বৈদেশিক সাহায্য পাওয়ার কথা থাকলেও তা পাওয়া যায়নি। তবুও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব মসজিদ নির্মাণ প্রকল্প বন্ধ করেননি।

লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার আহসান হাবিব জিতুর সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন, চট্টগ্রাম-১৫ (সাতকানিয়া-লোহাগাড়া) আসনের এমপি প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী, ইসলামী আরবি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. আহসান উল্লাহ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সরকার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ