Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

পার্বতীপুরে মুক্তিযোদ্ধা যাচাই-বাছাইয়ে হাজির হয়ে পালিয়ে গেল অ-মুক্তিযোদ্ধা

পার্বতীপুর (দিনাজপুর) সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ ফেব্রুয়ারি, ২০২১, ৭:২৪ পিএম

পার্বতীপুরে মুক্তিযোদ্ধা যাচাই-বাছাইকালে বিচারকের পরীক্ষা-নিরীক্ষায় টিকতে না পেরে ৬/৭ অ-মুক্তিযোদ্ধা দৌড়ে পালিয়ে গেছে। এদের পক্ষে সাক্ষ্য দিয়ে যারা তাদেরকে মুক্তিযোদ্ধার তালিকা অন্তভুক্ত করে ভাতাভোগের সুযোগ করে দিয়েছিলো আমি তাদের উদেশ্যে বলেছিলাম মিথ্যা সাক্ষ্য দিলে প্রকৃত মুক্তিযোদ্ধারও ভাতা বন্ধ হবে। এরপর আর কেউ মিথ্যা সাক্ষ্য দিতে আসেনি, উপরের একথা গুলো বলেছেন, দিনাজপুর জেলা মুক্তিযোদ্ধা সংসদের ভারপ্রাপ্ত কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোঃ সাইদুর রহমান।

আজ বৃহস্পতিবার পার্বতীপুর উপজেলা পরিষদ হল রুমের সামনে দাঁড়িয়ে বিকেল ৫টার দিকে এ প্রতিনিধির সামনে কথা বলছিলেন। তিনি বলেন, গত ৩০ জানুয়ারি থেকে পার্বতীপুরে জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের নির্দেশনা অনুযায়ী ১৯৭ জন ভাতাভোগী মুক্তিযোদ্ধার তালিকা যাচাই-বাছাই শুরু হয়েছে।এর মধ্যে গত বুধবার যাচাই-বাছাই বন্ধ ছিলো। বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টা পর্যন্ত মোট ১৪৩ জন বাছাই কমিটির সামনে হাজির হয়েছেন। তবে বৃহস্পতিবার মাত্র ৫ জন হাজির হন। অন্যরা অনুপুন্থিত থাকেন। বাছাইকৃতদের মধ্যে কত জন ‘ক’ তালিকাভুক্ত হয়েছেন এবং কতজন ‘খ’ ও ‘গ’ তালিকাভুক্ত হয়েছেন জানতে চাইলে সাইদুর রহমান জানান, আগামী রবিবার এ তালিকা সম্পন্ন করে জামুকায় পাঠানো হবে। তখনি জানা যাবে কতজনকে কোন তালিকায় অন্তর্ভুক্ত করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দিনাজপুর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ