Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

ছাত্রলীগের সম্মেলন দাবি পদবঞ্চিতদের

বিশ্ববিদ্যালয় রিপোর্টার : | প্রকাশের সময় : ৪ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০১ এএম

সভাপতি, সাধারণ সম্পাদক বিরুদ্ধে দায়িত্ব পালনে ব্যর্থ উল্লেখ করে দ্রুত নতুন সম্মেলন দাবি করেছে বহিষ্কৃত ও পদবঞ্চিত নেতারা। গতকাল বুধবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির অফিসে এক সংবাদ সম্মেলন থেকে এ দাবি জানানো হয়। ছাত্রলীগকে বিতর্কিতমুক্ত ও শুদ্ধিকরণের নামে চলমান ‘অপরাজনীতি ও অপসংস্কৃতির’ প্রতিবাদে আয়োজিত এ সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ছাত্রলীগের সাবেক উপ-দপ্তর সম্পাদক মাহমুদ আবদুল্লাহ বিন মুন্সি। এসময় সাবেক দপ্তর সম্পাদক মোঃ আহসান হাবীব প্রমূখ উপস্থিত ছিলেন।

ছাত্রলীগের বহিষ্কৃত নেতারা লিখিত বক্তব্যে বলেন, কোনো কারণ দর্শানোর নোটিশ ছাড়াই এবং পরবর্তীতে ঠিক কোন কারণে আমাদের অব্যহতি দেওয়া হয়েছিলো সে সম্পর্কিত সুনির্দিষ্ট কিছুই জানোনো হয়নি। যা সম্পূর্ণ অযৌক্তিক।
পরবর্তিতে জানতে চাইলেও নেতারা আমাদেরকে শুধু উপরমহলের অযুহাত দেখিয়েছিলো।
উপরিমহল আওয়ামী লীগের চার নেতাকে আমরা বিষয়টি জানালে তারা সমস্যার সমাধান না করে আমাদের শুধু মিথ্যা আশ্বাস দিয়ে গেছেন।
সংবাদ সম্মেলন থেকে বর্তমান সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে স্বেচ্ছাচারিতা, ত্যাগী ও বিদ্যমান কমিটির সিনিয়র নেতাদের অবমূল্যায়ন, তৃণমূলে এবং ঢাবিসহ বিভিন্ন ইউনিটে দীর্ঘদিন যাবৎ সম্মেলন দিতে না পারা, নেতা-কর্মীদের সময় না দেওয়া, নিজস্ব এজেন্ডা বাস্তবায়ন, নিজস্ব লোককে পদ দেওয়ার মাধ্যমে সিন্ডিকেট তৈরীসহ বিভিন্ন অভিযোগ আনেন এবং তাদের পদত্যাগসহ দ্রুত নতুন সম্মেলন দাবি করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ছাত্রলীগ

২০ ফেব্রুয়ারি, ২০২৩
১১ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ