Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দক্ষিণাঞ্চলে করোনা ভ্যাকসিন প্রদানের প্রস্তুতি সম্পন্ন

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০০ এএম

দক্ষিণাঞ্চলে করোনা ভ্যাকসিন প্রদানের সব প্রস্তুতি প্রায় সম্পন্ন হয়েছে। ইতোমধ্যে দক্ষিণাঞ্চলের ৬ জেলার ৪২টি উপজেলার জন্য প্রায় সাড়ে ৩ লাখ ডোজ ভ্যাকসিন পৌঁছে গেছে। আগামী ৭ ফেব্রæয়ারি থেকে ৪২টি উপজেলার ৪০টি স্বাস্থ্য কমপ্লেক্স ছাড়াও ৬টি জেলা সদরের জেনারেল হাসপাতাল ও দুটি মেডিকেল কলেজ হাসপাতালে করোনা ভ্যাকসিন প্রদান শুরু হবে।

এ লক্ষে ইতোমধ্যে সব সিভিল সার্জন, ডেপুটি সিভিল সার্জনের পরে জেলা ও উপজেলা হাসপাতালগুলোতে কর্মরত চিকিৎসকদের প্রশিক্ষণ প্রায় সম্পন্ন হয়েছে। আজকালের মধ্যে উপজেলা পর্যায়ের সব হাসপাতাল ও চিকিৎসা কেন্দ্রের চিকিৎসক ও নার্সদের প্রশিক্ষণও সম্পন্ন হবে বলে জানিয়েছেন পরিচালক (স্বাস্থ্য)।

বরাদ্ধকৃত ৩ লাখ ৪৮ হাজার ডোজ ভ্যাকসিনের মধ্যে বরিশাল মহানগরীসহ জেলার জন্য ১ লাখ ৬৮ হাজার ডোজ বরাদ্ধ হয়েছে। অনলাইনে নিবন্ধনসহ ভ্যাকসিন প্রদানের সব প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন হয়েছে বলে জানা গেছে। প্রথম দিকে দক্ষিণাঞ্চলে চিকিৎসক ও স্বাস্থ্য কর্মীদের ভ্যাকসিন প্রদান করা হবে। বিভাগীয় স্বাস্থ্য পরিচালকসহ সব জেলার সিভিল সার্জন, ডেপুটি সিভিল সার্জন ও চিকিৎসক, নার্সসহ প্রায় ১৫ হাজার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মী ভ্যাকসিন গ্রহণ করবেন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভ্যাকসিন

২৭ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ