Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

নোবেল শান্তি পুরস্কারের জন্য নেতানিয়াহু, মোহম্মদ বিন জায়েদ ও ট্রাম্প জামাতা জ্যারেড কুশনার মনোনীত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০২১, ৯:৩০ পিএম

নোবেল শান্তি পুরস্কারের জন্য নেতানিয়াহু, মোহম্মদ বিন জায়েদ ও ট্রাম্প জামাতা জ্যারেড কুশনার মনোনীত হয়েছেন।মার্কিন অ্যাটর্নি অ্যালান ডারশোয়েটজ কুশনার ও তার ডেপুটি অভি বেরকোয়েটজকে এ পুরস্কারের জন্য মনোনয়ন দিয়েছেন। অ্যালান বলেন, আরব আমিরাত, বাহরাইন, সুদান ও মরোক্কোর সঙ্গে ইসরায়েলের শান্তিপূর্ণ অবস্থানে তাদের ভূমিকা উল্লেখযোগ্য। -দ্য গার্ডিয়ান, দ্য জেরুজালেম পোস্ট

জারেড কুশনার হোয়াইট হাউসের সাবেক সিনিয়র উপদেষ্টা। ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনজামিন নেতানিয়াহু ও আরব আমিরাতের ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন জায়েদকে মনোনয়ন দিয়েছেন নর্দার্ন আয়ারল্যান্ডের প্রথম ফার্স্ট মিনিস্টার লর্ড ডেভিড ট্রাইম্বেল। মঙ্গলবার দেশটির প্রধানমন্ত্রীর অফিস এ বিষয়টি নিশ্চিত করেছে। বাইডেন প্রশাসন আশা প্রকাশ করছে,তারা ট্রাম্পের পররাষ্ট্রনীতি বাতিল করে বিশ্বের বিভিন্ন দেশের সঙ্গে নতুন করে সম্পর্ক গড়তে পারবে।



 

Show all comments
  • Zakiul+Islam ২ ফেব্রুয়ারি, ২০২১, ১১:২২ এএম says : 0
    ওহে নোবেল শান্তি কমিটি । কেনো মানবতার সঙ্গে এই নিষ্ঠুর পরিহাস । তোমাদের নাম হওয়া উচিত নোবেল অশান্তি কমিটি ।
    Total Reply(0) Reply
  • Monjur Rashed ২ ফেব্রুয়ারি, ২০২১, ৪:২৪ পিএম says : 0
    Seems that Noble Peace Prize is being awarded from USA instead of Sweden. What a mystery !!! One day, the world will observe that all the brutal killers of Middle East including MBS have got Noble Peace Prize jointly.
    Total Reply(0) Reply
  • মোঃ আশরাফুল হক ২ ফেব্রুয়ারি, ২০২১, ৫:০৬ পিএম says : 0
    বিশ্ব অশান্তি সৃষ্টি করা ব্যাক্তিকে যদি শান্তি নোবেল পুরস্কার বিজয়ী হয়, তাহলে বুঝবেন নোবেল শান্তি কমিটির শান্তি অশান্তির জ্ঞান নেই?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ